বদলে গেল ফটিকছড়ির ইংরেজি বানান

ফটিকছড়ির ইংরেজি বানান আর ‘Fatikchari’ হবে না। এখন থেকে এর ইংরেজি শুদ্ধ বানান হবে ‘Fatickchhari’। আর ফটিকছড়ির ইংরেজি এই শুদ্ধ বানান ব্যবহারে নির্দেশনা দিয়েছে উপজেলা প্রশাসন।

সম্প্রতি ফটিকছড়ির উপজেলা প্রশাসনের জারি করা গণবিজ্ঞপ্তিতে এই নির্দেশনা দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি-বেসরকারিসহ বিভিন্ন দপ্তর ও শিক্ষাপ্রতিষ্ঠানে ফটিকছড়ির ইংরেজি বানান ‘Fatikchari’ লেখা হচ্ছে। প্রকৃতপক্ষে ফটিকছড়ির ইংরেজি শুদ্ধ বানান ‘Fatickchhari’। উপজেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি দফতর ও বিভাগসমূহে ফটিকছড়ির ইংরেজি শুদ্ধ বানান ‘Fatickchhari’ লেখার অনুরোধ করা হল।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সায়েদুল আরেফিন বলেন, ‘দীর্ঘদিন ধরে ফটিকছড়ির বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানসহ সরকারি-বেসরকারি দফতরে ফটিকছড়ির ইংরেজি বানান ভুলভাবে লেখা হচ্ছিল। গত ২৯ আগস্ট এক মাসিক সভায় উপজেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি দফতরে শুদ্ধভাবে ‘Fatickchhari’ লেখার বিষয়ে সিদ্ধান্ত হয়। ওই সিদ্ধান্তের প্রেক্ষিতে গত সপ্তাহে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে।’

এ সংক্রান্ত একটি চিঠি সকল শিক্ষাপ্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি দপ্তরে পাঠানো হয়েছে উল্লেখ করে সকলকে ফটিকছড়ির ইংরেজিতে শুদ্ধ বানান ‘Fatickchhari’ লেখার অনুরোধ জানান তিনি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!