বঙ্গোপসাগরে ট্রলার বিকল, প্রাণে বাঁচলো ২৫ যাত্রী

বঙ্গোপসাগরে সেন্টমার্টিনগামী যাত্রীবাহী একটি ট্রলারকে মিয়ানমার সীমান্তের কাছাকাছি দুর্ঘটনার কবল থেকে উদ্ধার করেছে বাংলাদেশ কোস্টগার্ড বাহিনী। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরের দিকে বৈরি আবহাওয়ায় যাত্রীবাহী ট্রলারটি মিয়ানমারের নাইক্ষ্যংদিয়া সীমান্তে ইঞ্জিন বিকল হয়ে উত্তাল সাগরে ভাসছিল। টেকনাফ থেকে সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া ট্রলারটিতে ২৫ জন যাত্রী ছিল। এদের বেশিরভাগই দ্বীপের বাসিন্দা এবং সবাই অক্ষত রয়েছেন বলে জানা গেছে।

সেন্টমার্টিনদ্বীপ কোস্টগার্ড স্টেশন কমান্ডার লে. জোসেল রানা বলেন, ‘বৃহস্পতিবার সকালে টেকনাফ থেকে ২৫ জন যাত্রী নিয়ে একটি যাত্রীবাহী ট্রলার সেন্টমার্টিনদ্বীপের উদ্দেশ্যে রওনা দেয়। ট্রলারটি বঙ্গোপসাগরের মিয়ানমার সীমান্তের কাছাকাছি নাইক্ষ্যংদিয়া সীমান্তে মোহনায় পৌঁছলে ইঞ্জিন বিকল হয়ে যায়। উত্তাল সাগরের ঢেউয়ে দীর্ঘক্ষণ ভেসে ট্রলারটি মিয়ানমারের সীমান্তের দিকে যাচ্ছিল। খবর পেয়ে কোস্টগার্ড উদ্ধারকারী টিম দ্রুত ঘটনাস্থলে পৌঁছে বিকল হয়ে যাওয়া ট্রলারটি দুর্ঘটনার কবল থেকে উদ্ধার করে আনে।

সেন্টমার্টিনের ইউপি চেয়ারম্যান নুর আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘বৈরি আবহাওয়ায় সাগর উত্তাল থাকা সত্ত্বেও সেন্টমার্টিনদ্বীপের বাসিন্দারা জরুরি প্রয়োজনে যাতায়ত করছে।’

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!