বঙ্গোপসাগরে জাহাজ ডুবিতে নিহতের পরিচয় মিলেছে, লাশ হস্তান্তর

বঙ্গোপসাগরে ফিশিং জাহাজ ডুবির ঘটনায় একজন নিহত ও ১০ জন নিখোঁজ রয়েছেন । নিহতের লাশ শুক্রবার রাতে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

শুক্রবার (২৭ ডিসেম্বর) সকাল সাড়ে সাতটায় কক্সবাজার হতে ৩৫ মাইল পশ্চিমে গভীর সমুদ্রে ২৩ জন ক্রু সহ এফভি রাঙ্গাচোক্কা নামের ফিশিং জাহাজটি ডুবে যায়।

এতে নিহত হন জাহাঙ্গীর (৫৪) নামের এক জেলে। তিনি ভোলার দৌলত খানের আলী হোসেনের ছেলে। এ ঘটনায় এখনো নিঁখোজ রয়েছেন জসিম, নয়ন, রাসেল, রাকিব, রিয়াদ, মুন্না, ফরিদ, রাহুল, আরিফ, প্রকৌশলী মুনিরুজ্জামান।

রাঙ্গাচোক্কা জাহাজের ব্যবস্থাপক মোশারফ হোসেন বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেছেন।

এদের মধ্যে ১২জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তাদের নৌবাহিনী হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। নিখোঁজদের উদ্ধারে উদ্ধার অভিযান চালাচ্ছে বাংলাদেশ কোস্টগার্ড ও নৌবাহিনী।

বাংলাদেশ কোস্টগার্ড পূর্ব জোনের স্টাফ অফিসার (অপারেশন্স) লেফটেন্যান্ট কমান্ডার মো. সাইফুল ইসলাম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ডুবে যাওয়া ফিশিং জাহাজটির ১২ জনকে এলএনজিবাহী জাহাজ ও সী পাওয়ার- ১ নামের একটি ফিশিং জাহাজ উদ্ধার করেছে। একজনের লাশ উদ্ধার হয়েছে। এখনো ১০ জন নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধারে অভিযান চালাচ্ছে বাংলাদেশ কোস্টগার্ডের জাহাজ নজরুল ও নৌবাহিনীর জাহাজ অপরাজেয়।

সাইফুল ইসলাম জানান, সর্বশেষ শুক্রবার রাত ১২টা পর্যন্ত আর কাউকে জীবিত বা লাশ উদ্ধার করা সম্ভব হয়নি।

এএস/এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!