বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মদিন পালন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মদিন পালন 1এহসান আল-কুতুবী : বিভিন্ন স্থানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন পালিত হয়েছে । দিবসটি উপলক্ষে নগর, শহর, গ্রামে ছিল বিভিন্ন কর্মসূচী ।
চট্টগ্রাম : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চট্টগ্রাম সিটি করপোরেশন আয়োজিত শিশু-কিশোর সমাবেশ করে। এতে প্রধান অতিথি ছিলেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

নগরীর ডিসি হিলে শুক্রবার (১৭ মার্চ) সকালে ১০ হাজারের বেশি শিশু-কিশোরের অংশগ্রহণে অনুষ্ঠিত সমাবেশে ইমারাতুন্নেসা কিন্ডারগার্টেনের পঞ্চম শ্রেণির ছাত্রী হুমায়রা জাহান পৃথিবী সভাপতিত্ব করে।

সমাবেশে চসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল হোসেন, নারী ও শিশুবিষয়ক স্থায়ী কমিটির সভাপতি এম আশরাফুল আলম, সালেহ জহুর সিটি করপোরেশন কিন্ডারগার্টেনের ছাত্রী উম্মে হাবিবা, পাঁচলাইশ সিটি কর্পোরেশন কিন্ডারগার্টেনেরর পঞ্চম শ্রেণির ছাত্রী তানজিয়ান হোসেন বক্তব্য দেয়।

মেয়র বেলুন উড়িয়ে জাতির পিতার ৯৮তম জন্মদিন ও শিশুদিবসের কর্মসূচির সূচনা করেন।

মঞ্চে ছিলেন প্যানেল মেয়র জোবাইরা নার্গিস খান জাতীয় শিশু দিবস উদযাপন পরিষদের আহ্বায়ক নাজমুল হক ডিউক, ওয়ার্ড কাউন্সিলর মো. জাবেদ, মো. আবদুল কাদের, মো. গিয়াস উদ্দিন, তারেক সোলায়মান সেলিম, আবিদা আজাদ, আঞ্জুমান আরা বেগম, প্রধান রাজস্ব কর্মকর্তা ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান, প্রধান শিক্ষা কর্মকর্তা নাজিয়া শিরিন, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট সনজিদা শরমিন, যুথিকা সরকার, তত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ রফিকুল ইসলাম ও মোহাম্মদ মাহফুজুল হক, উপসচিব আশেক রসুল চৌধুরী প্রমুখ।

শিশু সমাবেশের পূর্বে মেয়র নগর ভবনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন এবং খতমে কোরআন, মিলাদ মাহফিল ও মোনাজাতে অংশগ্রহণ নেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মদিন পালন 2চকরিয়া: কক্সবাজারের চকরিয়ায় যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। জন্মদিন ও শিশু দিবস উপলক্ষ্যে চকরিয়া উপজেলা প্রশাসন র‌্যালী, আলোচনাসভা ও চিত্রাংকন প্রতিযোগীতার আয়োজন করেছে।
শুক্রবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে অনুষ্টানের শুরু হয় এবং উপজেলা পরিষদ থেকে একটি র‌্যালী বের হয়। র‌্যালীটি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ সংলগ্ন শহীদ মিনারে গিয়ে এক আলোচনাসভায় মিলিত হয়।
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্টিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম।
আলোচনাসভায় বক্তরা বলেন, স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের রূপকার বাঙ্গালি জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবসময় সুখী-সমৃদ্ধ ও দারিদ্রমুক্ত সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখতেন। সেই স্বপ্ন বাস্তবায়নে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার নানাভাবে কাজ করে যাচ্ছে। আসুন আমরা সবাই ঐক্যবদ্ধভাবে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপেরœ সোনার বাংলা গড়তে এগিয়ে যাই।
এসময় আরো উপস্থিত ছিলেন-কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু, চকরিয়া উপজেলা সরকারী কমিশনার (ভুমি) মো.দিদারুল আলম, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.জহিরুল ইসলাম খান, চিরিংগা ইউপি চেয়ারম্যান জসীম উদ্দিন, সাহারবিল ইউপি চেয়ারম্যান মহসিন বাবুল, কাকারা ইউপি চেয়ারম্যান শওকত ওসমান, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো.খোরশিদুল আলম চৌধুরীসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী, স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীসহ নানা স্তরের সাধারণ মানুষ।

পেকুয়া : কক্সবাজারের পেকুয়া উপজেলার শিলখালীতে জাতির জনকের ৯৮তম জন্মদিন ও শিশু দিবস-১৭ পালিত হয়েছে।
এ উপলক্ষে ১৭মার্চ শুক্রবার সকাল ১০টায় স্থানীয় জারুলবনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়। এসময় উপস্থিত ছিলেন, এস.এম.সি কমিটির সভাপতি আলহাজ¦ হাফেজ আহমদুর রহমান, প্রধান শিক্ষক মাষ্টার আবদুর রাজ্জাক, এসএমসি কমিটির মাননীয় সংসদ সদস্য মনোনীত শিক্ষানূরাগী সদস্য সাংবাদিক এস এম ছগির আহমদ আজগরী, শিক্ষক প্রতিনিধি মাষ্টার জেবুন্নেছা, সহকারী শিক্ষক ওসমান গণি ও শাকেরা বেগম। এদিকে, একইদিন প্রধান শিক্ষিকা বুলবুল জান্নাত আরা বেগমের নেতৃত্বে ও সার্বিক তত্বাবধানে স্থানীয় বারবাকিয়া ওয়ারেচীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়েও পৃথক নানা আয়োজনে বঙ্গবন্ধুর ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু কিশোর দিবস পালন করা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!