বঙ্গবন্ধু শিল্পনগরে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

চট্টগ্রামের মিরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে নির্মাণাধীন একটি কারখানার ভবনের চারতলা থেকে পড়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

শনিবার (৫ নভেম্বর) দুপুরে বসুন্ধরা গ্রুপের ক্যামিকেল ফরমিক সেক্সনের কারখানায় এই ঘটনা ঘটে।

নিহত শ্রমিকের নাম মো. জামিনুর রহমান (৩৫)। তিনি নীলফামারী জেলার জলডাঙ্গা থানার পূর্ব ফুটাপাড়া এলাকার মো. আব্দুল জলিলের ছেলে।

একই কারখানার শ্রমিক আতিকুর রহমান আলাল বলেন, ‘শনিবার দুপুরে জামিনুর বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে বসুন্ধরা এলাকায় বসুন্ধরা গ্রুপের নির্মাণাধীন ক্যামিকেল ফরমিক সেক্সনের চারতলায় কাজ করছিলেন। এ সময় হঠাৎ করে তিনি নিচে পড়ে গুরুতর আহত হন। পরে তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।’

মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক ডা. মোহাম্মদ ফাহিম বলেন, ‘শনিবার দুপুর ২টার দিকে জামিনুর রহমান নামের এক শ্রমিককে হাসপাতালে আনা হয়। হাসপাতালে আনার আগে সে মারা গেছে। ওই শ্রমিক বুকে ও মাথায় প্রচণ্ড আঘাত পেয়েছে।

মিরসরাই থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মাঈন উদ্দিন ভূঁইয়া বলেন, ‘শিল্পজোনে একটি কারখানায় কাজ করতে গিয়ে চারতলা থেকে পড়ে মারা যাওয়া শ্রমিক জামিনুর রহমানের মরদেহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে থানায় আনা হয়। লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এখনও পর্যন্ত তার পরিবারের কাউকে পাওয়া যায়নি।’

এ বিষয়ে জানতে বসুন্ধরা গ্রুপের ম্যানেজার (এডমিন) মো. আলমের মোবাইলে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!