বঙ্গবন্ধুর আদর্শকে কোনদিন পরাজিত করা যাবেনা

বঙ্গবন্ধুর আদর্শকে কোনদিন পরাজিত করা যাবেনা 1পরিবর্তন-চট্টগ্রাম’র আলোচনা সভায় মাসুম চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু কোন সিদ্ধান্ত নিতে ভেবে চিন্তে নিতেন । তাই কোন সিদ্ধান্ত থেকে পিছপা হতেন না । তিনি জীবদ্দশায় ১৪ বছর জেল খেটেছেন দু’বার মৃত্যুর মুখোমুখি হয়েছিলেন । তবুও কোন অপশক্তির কাছে মাথানত করেননি । ১৫ আগস্ট ১৬ টি বুলেটে বুক ঝাঁঝরা করে পাকিস্তানের দোষররা মনে করেছিল তার এ আদর্শকে চিরতরে হত্যা করা যাবে । কিন্তু বিশ্ব নেতাদের একের পর এক ভূয়সী প্রশংসা ও ইতিহাস যুগ যুগ ধরে এ আদর্শকে সমুন্নত রেখেছে । এমন আদর্শ কোনদিন পরাজিত করা যাবেনা।

শুক্রবার সন্ধ্যায় স্বেচ্চাসেবী সংগঠন “পরিবর্তন-চট্টগ্রাম” আয়োজিত সংগঠনের চেরাগী মোড়স্থ অস্থায়ী কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদাত বার্ষিকী ও শোক দিবসের আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে বঙ্গবন্ধু গবেষক অধ্যাপক মাসুম চৌধুরী এ কথা বলেন।

মাসুম চৌধুরী আরোও বলেন, হাজার বছরের শ্রেষ্ট অর্জন আমাদের স্বাধীনতা । যারা এখনো ৭১ এর এ স্বাধীনতাকে অস্বিকার করেন আবার স্বাধীনতার সুফল ভোগ করেন তারা কোনদিন নিজেকে বাঙ্গালী ভাবতে পারেনা । তাদের বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ সম্পর্কে আরো ইতিহাস থেকে শিক্ষা নিতে ভালভাবে রিচার্স করার আহবান জানান ।
আয়োজক সংগঠনের আহবায়ক এহসান আল-কুতুবীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন পরিবর্তন-চট্টগ্রাম’র সদস্য সচিব ইকবাল মুন্না, যুগ্ন আহবায়ক মুহাম্মদ রেজাউল করিম রিটন, সিনিয়র সদস্য এবিএম ইকবাল হায়দার, লায়ন আরিফ মঈনুদ্দীন, সাংবাদিক আব্দুল মজিদ ফয়সাল প্রমূখ ।

উপস্থিত ছিলেন, সংগঠনের সদস্য রিদুয়ানুল হক, আব্দুল লতিফ শাহিন, নাইমুল ইসলাম, সাঈদী আকবর ফয়সাল, এসএমআই শাখাওয়াত হোসাইন, মেহেদী হাসানসহ বিভিন্ন নেতৃবৃন্দ । প্রেস বিজ্ঞপ্তি ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!