বকেয়া বেতনের দাবিতে গোল্ডেন ইনফিনিটির শ্রমিকদের সড়ক অবরোধ

বকেয়া বতেনের দাবিতে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার সৈন্যারটেক এলাকার গোল্ডেন ইনফিনিটি লিমিটেড নামের একটি পোশাক কারখানার শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে।

শনিবার (২ মে) সকাল সাড়ে দশটার দিকে লকডাউন উপেক্ষা করে প্রায় দুই শতাধিক শ্রমিক কারখানাটির সামনের মূল ফটক ঘেরাও ও রাস্তায় নেমে বিক্ষোভ করে।

পরে পুলিশ এসে শ্রমিকদের সাথে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। শেষ খবর পাওয়া পর্যন্ত মালিকপক্ষ ও পুলিশ শ্রমিকদের সাথে কথা বলে আগামী ১০ মে বকেয়া বেতন পরিশোধ করার কথা জানান।

নাম প্রকাশে অন্নিচ্ছুক কয়েক শ্রমিক অভিযোগ করে চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, বিগত ৩ মাস ধরে আমাদের বেতন বাকি। মঙ্গলবার বেতন দেওয়ার কথা থাকলেও মালিকপক্ষ এখনো পর্যন্ত বেতন পরিশোধ করেননি।

এ বিষয়ে জানতে চাইলে গোল্ডেন ইনফিনিটি লিমিটেডের কর্মকর্তা মোহাম্মদ ওমর হায়দার চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, নির্দিষ্ট সময়ে প্রোডাকশন ও শিপমেন্ট না হওয়ায় কিছু শ্রমিকের বেতন দিতে একটু সময় লাগছে। তবে আগামী ১০ মে সকল শ্রমিকদের বকেয় বেতন পরিশোধের সিদ্ধান্ত হয়েছে।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইসমাইল হোসেন বলেন, বকেয়া বেতনের দাবিতে সকালে শ্রমিকরা বিক্ষোভ করলে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে।

তিনি বলেন, মালিক পক্ষের সাথে বৈঠকের সিদ্ধান্ত হয়েছে। আগামী ১০ তারিখের মধ্যে বকেয় পরিশোধ করবেন বলেও জানান তারা।

এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!