বকেয়া বেতনের দাবিতে এবার ‘পাপেলা’র শ্রমিকদের হেড অফিস ঘেরাও

বকেয়া বেতনের দাবিতে দ্বিতীয় দিনেও কাজ বন্ধ করে বিক্ষোভ করেছে সিইপিজিডের মের্সাস পাপেলা সুজ লিমিটেডের দুইটি প্রতিষ্ঠানের শ্রমিকরা। এ সময় চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ মাজারগেইট এলাকায় ওই প্রতিষ্ঠানের হেড অফিসও শ্রমিকরা ঘেরাও করে রাখে।

সোমবার (১১ মে) সকাল ১০টার দিকে সিইপিজেডের ৪ নম্বর রোডে পাপেলা সুজ লিমিটেডের পোশাক ও জুতা তৈরির প্রতিষ্ঠানের শ্রমিকরা আন্দোলনে নামে। এ দুইটি কারখানার প্রায় দেড় হাজার শ্রমিক কর্মরত রয়েছে।

জানা যায়, শ্রমিকদের মার্চ ও এপ্রিল মাসের বকেয়া বেতন পরিশোধের কথা ছিল ১০ মে। এ টাকা বিকাশের মাধ্যমে পরিশোধ নিয়ে জটিলতা দেখা দেয়। পরে বকেয়া বেতন ১৩ মে পরিশোধ করার কথা জানালে কারখানার শ্রমিকরা কাজ বন্ধ রেখে রাস্তায় জড়ো হয়ে বিক্ষোভ শুরু করে।

বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষ (বেপজা) জেনারেল ম্যানেজার মো. খুরশীদ আলম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘মের্সাস পাপেলা সুজ ফ্যাক্টরির শ্রমিকদের ১০ মে গত দুইমাসের বেতন পরিশোধ করার কথা ছিল। বিকাশে এ টাকা পরিশোধে একটি জটিলতা দেখা দেওয়ায় আগামী ১৩ মে প্রতিষ্ঠানটি বেতন পরিশোধ করার কথা জানায়। এতে শ্রমিকরা ইমোশনাল হয়ে গতকাল বেপজার রাস্তায় জড়ো হয়ে বিক্ষোভ করেন।’

তিনি আরও বলেন, ‘আজ (সোমবার) পাপেলার সুজের শ্রমিকরা বেতনের দাবিতে তাদের আগ্রাবাদ হেড অফিস ঘেরাও করতে চলে গেছে।’

বিষয়টি নিশ্চিত করে নগর পুলিশের সহকারি কমিশনার (ডবলমুরিং জোন) শ্রীমা চাকমা চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘সিইপিজেডের কয়েক’শ পোশাক শ্রমিক বকেয়া বেতন পরিশোধের দাবিতে পাপেলা সুজ ফ্যাক্টরির আগ্রাবাদ এলাকার হেড অফিস ঘিরে রেখেছে। খবর পেয়ে সেখানে পুলিশের মোতায়েন করা হয়েছে। এখনো পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।’

এর আগে রোববারও বকেয়া বেতনের দাবিতে রাস্তায় নেমে বিক্ষোভ করেন এ দুটি কারখানার শ্রমিকরা।

মুআ/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!