বই-ল্যাপটপসহ হালিশহর থেকে জেএমবির তিন সদস্যকে ধরলো র‌্যাব

উগ্রবাদী বই, লিফলেট ও ল্যাপটপসহ চট্টগ্রাম বন্দর থানার হালিশহর থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) তিন সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব। বৃহস্পতিবার (১১ জুলাই) রাত ১১টায় গোপন সংবাদে চালানো অভিযানে গ্রেপ্তার তিনজনই জেএমবির সক্রিয় সদস্য বলে র‌্যাব জানিয়েছে।

নারায়ণগঞ্জ র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপনে খবর পেয়ে প্রযুক্তির সহায়তায় অবস্থান নিশ্চিত হয়ে চট্টগ্রামের হালিশহর এলাকায় অভিযান চালিয়ে জেএমবির এই তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়। এই তিনজনের বিরুদ্ধে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ ও বন্দর থানায় সন্ত্রাসবিরোধী (জঙ্গি) আইনে দুটি মামলা আছে।

র‍্যাব জানিয়েছে, ২০১৪ সালের দিকে জঙ্গিবাদে জড়ায় অয়ন ওরফে আরিফ ওরফে অনিক এবং ২০১৫ সালে সাংগঠনিক দায়িত্ব পায়। আর ২০১৬ সালের শুরুর দিকে রনি ও রিপন জেএমবিতে যোগদান করে।

গ্রেফতার তিনজনের মধ্যে মো. আশফাক-উর-রহমান অয়ন ওরফে আরিফ ওরফে অনিকের (২৬) বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জের নরোত্তম এলাকায়, মো. রনি আহম্মেদ ওরফে রনির (৩১) রনির বাড়ি সিরাজগঞ্জের রায়গঞ্জের রুদ্রপুর এলাকায় এবং মো. রিপন মন্ডল ওরফে রিপনের (৩০) বাড়ি রাজবাড়ীর পাংশার কৃষ্টপুর এলাকায়।

র‍্যাব জানিয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার হওয়া তিনজনই র‌্যাবের কাছে স্বীকার করেছে, তারা দীর্ঘদিন ধরে গোপনে সংগঠিত হয়ে জেএমবির কার্যক্রম পরিচালনা করে আসছে। নাশকতামূলক কর্মকাণ্ড চালানোর পরিকল্পনাও ছিল তাদের।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!