ফ্রান্সে ৭ দিনের চলচ্চিত্র উৎসব করতে চায় বাচসাস, রাষ্ট্রদূতের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ

বাংলাদেশ দূতাবাস ফ্রান্সের রাষ্ট্রদূত খন্দকার এম তালহার সঙ্গে বাংলাদেশ থেকে আগত ৭৬তম কান চলচ্চিত্র উৎসবে যোগদানকারী শিল্পী এবং সাংবাদিকদের একটি প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেন।

শুক্রবার (২৬ মে) বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) সাধারণ সম্পাদক ও দৈনিক সংবাদ প্রতিদিনের সম্পাদক রিমন মাহফুজের নেতৃত্বে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এই সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর ভিত্তি করে নির্মিত ‘মুজিব : একটি জাতির রূপকার’ শীর্ষক বায়োপিকটি ফ্রান্সের কূটনৈতিক মহলে এবং বিভিন্ন বাণিজ্যিক হলে প্রচারের আহ্বান জানানো হয়।

এছাড়া প্রতিনিধি দল ফ্রান্সে সাত দিনব্যাপী বাংলাদেশ চলচ্চিত্র উৎসব আয়োজনের বিষয়ে রাষ্ট্রদূতের কাছে আগ্রহ প্রকাশ করে বাচসাস নেতৃবৃন্দ।

এই সময় রাষ্ট্রদূত তালহা ফ্রান্সে বাংলাদেশের সাংস্কৃতিক প্রচার ও প্রচারণাসহ সকল দেশীয় চলচ্চিত্র প্রসারের লক্ষ্যে দূতাবাসের সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

মতবিনিময় সভায় এই সময় উপস্থিত ছিলেন বাংলাদেশী নির্মাতা এম এম কামাল রাজ, প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার মিজানুর রহমান, দূতালয় প্রধান ওয়ালিদ বিন কাশেম, ইউরো বাংলা বিজনেস অ্যাসোসিয়েশনের হেড অব কোর্ডিনেটর আবু তাহির।

রাষ্ট্রীয় বিভিন্ন দিবস আয়োজনের গতানুগতিকতা থেকে সরে এসে দূতাবাসের এই ভিন্নধর্মী আয়োজনের পরিকল্পনায় প্রবাসী বাংলাদেশীদের প্রশংসা ও দেশীয় ছবির দেখার আগ্রহ তৈরি হয়েছে। এজন্য স্থানীয় প্রবাসী সাংবাদিকসহ উপস্থিত অতিথিরা রাষ্ট্রদূতের পরিকল্পনার প্রসংসা করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!