ফেসবুক ম্যাসেঞ্জারে চালু হল ডার্ক মোড

ম্যাসেঞ্জার ব্যবহারকারীদের বহুল প্রতীক্ষিত ফিচার ডার্ক মোড চালু করেছে ফেসবুক। স্মার্টফোনের ব্যাটারি খরচ বাঁচাতে মোডটি খুবই কার্যকর হওয়ায় অনেকের কাছে তুমুল জনপ্রিয় ফিচার হিসেবে পরিচিত এটি।

বিশ্বব্যাপী ফিচারটি আগে পরীক্ষামূলক চালু করেছিল ফেসবুক। তবে সেটি সবাই পেতো না। আর পেলেও সেটি চালু করা একটু জটিল ছিল। তবে নতুন নিয়মে ডার্ক মোড ফিচার চালু আরও সহজ করেছে ফেসবুক। ম্যাসেঞ্জারে ডার্ক মোড ফিচার চালু করতে হবে ম্যানুয়ালি। ফিচারটি চালু করতে স্মার্টফোনে ইন্টারনেট সংযোগসহ ম্যাসেঞ্জার ইনস্টল করা থাকতে হবে। এরপর ম্যাসেঞ্জার ওপেন করতে হবে।

ম্যাসেঞ্জার ওপেন করার পর ম্যাসেঞ্জারে ব্যবহারকারীর যে প্রোফাইল ছবি রয়েছে সেটি সেই ছবির ওপর ট্যাপ করতে হবে। ছবির ওপর ট্যাপ করলে ছবির নিচেই দেখা যাবে ডার্ক মোড। সেটি ট্যাপ করে সক্রিয় করে দিলেই ব্যবহারকারী ফোনে ডার্ক মোড ফিচারটি পেয়ে যাবেন।

যদি কোন কারণে এটি ব্যবহার করতে মন না চায় তবে নিষ্ক্রিয় করে রাখা যাবে। সে ক্ষেত্রে একই ভাবে প্রোফাইল ছবিতে ট্যাপ করে নিচে ডার্ক মোড আসলে তাতে ট্যাপ করে নিষ্ক্রিয় করা যাবে।

গত বছরের অক্টোবরে সামাজিক মাধ্যম জায়ান্টটি ঘোষণা করে তারা বহুল প্রতীক্ষিত ডাক মোর্ড ফিচার আনছে। কিন্তু সেই ঘোষণার চার মাস পর কয়েকটি দেশের কয়েকজন ব্যবহারকারী জানান তারা ফিচারটি পেয়েছেন। মূলত সেটা দিয়ে পরীক্ষা চালিয়েছে ফেসবুক। এরপর মার্চের শুরুতেই অনেক ব্যবহারকারী এটি পেতে শুরু করেন।

তবে সোমবার থেকে বিশ্বব্যাপী অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় অপারেটিং সিস্টেম ব্যবহারকারীরাই ডার্ক মোড ফিচার পাচ্ছেন। wwwwwwwwwwwwwwwwwwwwwwwwwwww

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!