ফেসবুকে শিক্ষার্থীর গোপন ছবি-ভিডিও দিয়ে প্রতারণা, সাবেক স্বামী আটক লালখানবাজারে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অধ্যয়নরত এক শিক্ষার্থীর ব্যক্তিগত মুহূর্তের ছবি ও ভিডিও ফেসবুকে ছড়িয়ে দিয়ে ব্ল্যাকমেইলের অভিযোগে আরাফাত হোসাইন রাউফি নামের এক যুবককে আটক করেছে র‌্যাব।

বুধবার (২২ মার্চ) সকালে নগরের খুলশী থানার লালখানবাজার এলাকা থেকে তাকে আটক করা হয়। তিনি নগরীর খুলশি থানার লালখানবাজার এলাকার মো. হামিদ হোসাইনের ছেলে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) সন্ধ্যায় র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) নূরুল আবছার বিষয়টি নিশ্চিত করেন।

র‌্যাব সূত্রে জানা গেছে, ২০২০ সালে আরাফাতের (২৩) সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিচয় হয় ওই ছাত্রীর। মিথ্যা পরিচয় দিয়ে তার (ছাত্রী) সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। ২০২০ সালের ২৪ সেপ্টেম্বর পরিবারের কাউকে না জানিয়ে তারা বিয়ে করেন। বিয়ের পর নগরীর চকবাজার খালপাড় আবাসিক এলাকার ভাড়া বাসায় সংসার শুরু করেন তারা। কিছুদিন পর ওই ছাত্রী জানতে পারেন আরাফাত বেকার ও মাদকাসক্ত।

আরাফাত বিভিন্ন সময় ওই ছাত্রীকে তার বাবার বাড়ি থেকে টাকা-পয়সা নিয়ে আসার জন্য চাপ প্রয়োগ করতেন। টাকা না দিলে তার ওপর শারীরিক নির্যাতন চালাতেন। বিভিন্ন সময় ছাত্রীর ব্যক্তিগত মুহূর্তের ছবি ও ভিডিও চিত্র কৌশলে মোবাইলে ধারণ করে রাখেন আরাফাত। নির্যাতনের একপর্যায়ে অসুস্থতার কথা বলে মায়ের কাছে চলে যান ওই ছাত্রী। সবকিছু বলার পর পরিবারের সিদ্ধান্ত অনুযায়ী ওই ছাত্রী স্বামী আরাফাতকে তালাক দেন।

এরপর আরাফাত ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট খুলে সাবেক স্ত্রীর বিভিন্ন ব্যক্তিগত মুহূর্তের ছবি পোস্ট করলে তা ভাইরাল হয়ে যায়। এই অবস্থায় শারীরিক ও মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েন ওই ছাত্রী। পরে ভুক্তভোগী র‌্যাবের কাছে অভিযোগ করেন।

গত ২২ মার্চ সাবেক স্ত্রীর ব্যক্তিগত মুহূর্তের স্পর্শকাতর ছবি এবং ভিডিও ফেসবুকে ছড়িয়ে দিয়ে ব্ল্যাকমেইল করার অপরাধে আরাফাত হোসাইন রাউফিকে লালখানবাজার এলাকা থেকে তাকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরাফাত ভুক্তভোগীকে সামাজিকভাবে হেয় করার জন্যই এই কাজ করেছেন বলে জানান। তার মোবাইল ফোন তল্লাশি করে ওই ছাত্রীর আরও গোপন মুহূর্তের ছবি পাওয়া গেছে বলে জানায় র‌্যাব।

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) নূরুল আবছার জানান, তালাক দেওয়ার পর সাবেক স্ত্রীর ছবি ব্যবহার করে একটি ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট চালু করেন আরাফাত। এরপর স্ত্রীর ব্যক্তিগত মুহূর্তের স্পর্শকাতর ছবি এবং ভিডিও ফেসবুকে ছড়িয়ে দিয়ে ব্ল্যাকমেইল শুরু করে। সাইবার অপরাধে আটক করা হয় আরাফাত হোসেন।

আরএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!