ফেসবুকে বঙ্গবন্ধুকে নিয়ে লেখা গান শেয়ার করে পদ হারালেন চট্টগ্রামের বিএনপি নেতা

বঙ্গবন্ধুকে নিয়ে লেখা একটি গান ফেসবুকে শেয়ার করায় পদ হারালেন চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলা বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক ও উত্তর জেলা বিএনপির সদস্য জহুরুল আলম ওরফে জহুর।

সোমবার (১ নভেম্বর) বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে দলের জহুরুল আলমের দলীয় পদ স্থগিত করার কথা জানানো হয়।

জানা গেছে, গত ১৫ আগস্ট বিএনপি নেতা জহুরুল আলমের ফেসবুক একাউন্ট থেকে বঙ্গবন্ধুকে নিয়ে এক ব্যক্তির পোস্ট করা গান ‘যদি রাত পোহালে শোনা যেত বঙ্গবন্ধু মরে নাই’ শেয়ার করা হয়।

এর পাশাপাশি সীতাকুণ্ডের আওয়ামী লীগ দলীয় সাংসদ দিদারুল আলমের বক্তব্য দেওয়া একটি ছবির সঙ্গে ‘বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনার সিদ্ধান্ত চূড়ান্ত’ এমন ক্যাপশনের আরও একটি পোস্ট শেয়ার করা হয়। এ দুটি পোস্ট শেয়ার করার পর স্থানীয় বিএনপি নেতাকর্মীদের মধ্যে সমালোচনা শুরু হয়।

ফেসবুকে এই পোস্ট দেওয়ার পর অক্টোবরে বিএনপির কেন্দ্রীয় নেতৃত্ব জহুরুল আলমের কাছে এ বিষয়ে ব্যাখ্যা চেয়ে কারণ দর্শানোর নোটিশ দেয়। নির্ধারিত সময়ে সেই নোটিশের জবাবও দেন জহুরুল আলম। কিন্তু নোটিশের জবাব দলের কেন্দ্রীয় নেতাদের কাছে যথাযথ মনে হয়নি। এ কারণে তার পদ স্থগিত করা হল।

এদিকে ওই চিঠির একটি অনুলিপি দেওয়া হয়েছে বিএনপির চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীমকে।

রুহুল কবির রিজভী স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়, কারণ দর্শানোর চিঠির জবাব সন্তোষজনক না হওয়ায় জহুরুল আলমকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তার উত্তর জেলা বিএনপির সদস্যপদ ও উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক পদ স্থগিত থাকবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!