ফেসবুকে কাউন্সিলরের বিরুদ্ধে অপপ্রচার, সাইবার ট্রাইব্যুনালে মামলা চট্টগ্রামে

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাউন্সিলর মো. সাহেদ ইকবাল বাবুকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট ও কুরুচিপূর্ণ মন্তব্য করার অভিযোগে দুজনের বিরুদ্ধে চট্টগ্রামের একটি আদালতে মামলার আবেদন করা হয়েছে।

বুধবার (১ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম বিভাগীয় সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে মো. সাহেদ ইকবাল বাবু বাদি হয়ে এই মামলা দায়ের করেন।

পরে বিচারক মামলাটি আমলে নিয়ে চট্টগ্রাম মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটকে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেন।

মামলার আসামিরা হলেন চট্টগ্রামের বায়েজিদ থানার জালালাবাদ নাছির কোম্পানির বাড়ির মৃত আহমদুর রহমানের ছেলে মো. নাছের কোম্পানি (৪৮) ও একই থানার বালুছড়া শফি মুন্সির বাড়ির মৃত মো. ইউসুফ ওরফে জুনুর ছেলে মো. সুমন (৩৪)।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন কাউন্সিলর মো. সাহেদ ইকবাল বাবু। তিনি দুই নম্বর জালালাবাদ ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্বও পালন করছেন।

মামলা সূত্রে জানা গেছে, গত ৬ জানুয়ারি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক আইডি থেকে একটি লাইভ ভিডিও শেয়ার করেন মো. নাছের। সেখানে চট্টগ্রাম সিটি কর্পোরেশন কর্তৃক অবৈধ বিবেচিত হওয়ায় খালের ওপর নির্মিত দেয়াল ভেঙে ফেলার প্রতিবাদ করেন এবং কাউন্সিলর বাবুর বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট অভিযোগ দেন।

আরও জানা গেছে, ওই ভিডিওর শেষে নাছের কাউকে ছাড় দেবে না বলে হুমকিও প্রদান করেন। সেই লাইভে তার ভাগ্নেও বিভিন্ন ধরনের আপত্তিকর কমেন্ট করেন।

ভুক্তভোগী এক প্রতিবেশীর অভিযোগের ভিত্তিতে ওই এলাকায় গড়ে তোলা একটি অবৈধ দেয়ালটি ভেঙে দেয় চট্টগ্রাম সিটি কর্পোরেশন। এরপর ক্ষুব্ধ হয়ে ফেসবুক লাইভে এসে আপত্তিকর মন্তব্য করেন নাছের।

এএম/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!