ফেসবুক গ্রুপের উদ্যোগে সাতকানিয়ায় বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ

‘আমরা চট্টগ্রামের ৯৮-০০ ব্যাচের বন্ধুরা’ গ্রুপের উদ্যোগে চট্টগ্রামের সাতকানিয়া ও চন্দনাইশের একাংশে বন্যাদুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়।

গত ১৬ জুলাই ‘আমরা চট্টগ্রামের ৯৮-০০ ব্যাচের বন্ধুরা’ গ্রুপের একদল স্বেচ্ছাসেবী সাতকানিয়া উপজেলার উত্তর বাজালিয়া সাইক্লোন সেন্টার, বটতল, পূর্ব বাজালিয়া গ্রাম এবং পুরানগড় ইউনিয়ন পরিষদের মনেয়াবাদ, উত্তর মনেয়াবাদ গ্রামে ২০০ দুঃস্থ বন্যার্ত পরিবারের মাঝে পরিবারপ্রতি ৪ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, আধা কেজি ডাল, আধা কেজি লবণ, এবং আধা লিটার সয়াবিন তেল ত্রাণসামগ্রী হিসেবে বিতরণ করে।

উত্তর বাজালিয়ার গ্রামবাসী আবদুল শুক্কুর (৫০) ত্রাণবিতরণকালে জানান, বর্তমানে বন্যার পানির উচ্চতা কিছুটা কমে গেলেও বন্যাদুর্গত গ্রামগুলোতে শুকনো খাবার, স্যালাইন, ওষুধসহ পর্যাপ্ত খাবার পানীয়ের অভাব। গ্রামের নারী-শিশুসহ অসুস্থ বয়োবৃদ্ধরা মানবেতর জীবনযাপন করছে।

স্বেচ্ছাসেবী দলের নেতৃত্ব দেন গ্রুপের এডমিন খোরশেদ আলী। তাকে সহায়তা করেন ফয়সাল মোহাম্মদ গিয়াস উদ্দিন সুমন ও নুরুল আলম।

গ্রুপের উদ্যোক্তা এডমিন মাঈনুল হাসান সারওয়ার সুজন, এডমিন সাজিদা আরাবি জয়া ও মিঠু গুপ্ত এবং গ্রুপ মডারেটর জেনিফার করিম জানান, “‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’ – এই শ্লোগানে উজ্জীবিত হয়ে আমরা দুর্গতদের পাশে দাঁড়িয়েছি।”

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!