ফায়ারিং রেঞ্জে পরিত্যক্ত সেল বিস্ফোরণে দুই সেনা সদস্য নিহত বান্দরবানে

বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের আমতলী এলাকায় সেনাবাহিনীর ভারী অস্ত্রের ফায়ারিং রেঞ্জে পরিত্যক্ত সেল (বোমা) বিস্ফোরণে দুই সেনা সদস্য নিহত হয়েছেন। সেনা সদস্য মো. জাহিদ (২৮) ঘটনাস্থলে মারা গেলেও অপর সেনা সদস্য রিপন চাকমা ঢাকার সিএমএইচ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বলে জানা গেছে। তবে এখনও আইএসপিআর দুই জনের মৃত্যুর খবর নিশ্চিত করেননি। এ ঘটনায় আহত হয়েছেন সেনা সদস্যসহ আরও ১০ জন।

শুক্রবার (১৭ মে) সাড়ে ১০টার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

নিহত জাহিদের বাড়ি বান্দরবানের লামা উপজেলায় বলে জানা গেছে। তবে আইএসপিআরের সহকারী পরিচালক রাশেদুল আলম খান চট্টগ্রাম প্রতিদিনকে এক সেনা সদস্যের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

সেনাবাহিনী ও পুলিশ সূত্রে জানা গেছে, সেনাবাহিনীর ১৬ প্যারা ব্যাটালিয়নের সদসদের ফায়ারিংয়ের প্রস্তুতি নিচ্ছিল। আর পাহাড়ের একটি ইমপেক্ট এরিয়া থাকে যেখানে গোলা থাকে আর গোলা পড়ে থাকে। ওই খানে টার্গেট লাগাতে গিয়ে একটি বোমা বিস্ফোরণ হয়। এ সময় ঘটনা স্থলেই জাহিদ মারা যায়। আর আহত হয় আরও ১০ জন। আহদের উদ্ধার করে হেলিকপ্টার যোগে ঢাকার সিএমএইচ নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছে সেনবাহিনীর সদস্যরা।

আহতদের মধ্যে সৈনিক হাসান, তারেকুল, আসাদ, রাজু, মোস্তাফিজ ও আরিফের নাম জানা গেলে বাকিদের নাম ও পরিচয় পাওয়া যায়নি।

বিষয়টি নিশ্চিত করেছেন বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম। তিনি চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, একজন নিহত হওয়ার খবর শুনেছি। তবে সেনাবাহিনীর কোন সদস্য অফিসিয়ালি আমাদেরকে কিছু জানায়নি।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!