ফাইনালে ওঠার জন্য শুক্রবার লড়বে চট্টগ্রাম জেলার আট দল

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় আয়োজিত চট্টগ্রাম জেলা অঞ্চলের বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের বালিকাদের কোয়ার্টার ফাইনালে জয়লাভ করে সেমিফাইনালের টিকিট কাটে রাঙ্গুনিয়ার ভরণছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, বোয়ালখালীর দক্ষিণ কড়লডেঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাঁশখালীর তোতকখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং পটিয়ার নাইখাইন সরকারি প্রাথমিক বিদ্যালয়।

বৃহস্পতিবার চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয়ের চট্টগ্রাম জেলার প্রথম কোয়ার্টার ফাইনালে সাতকানিয়ার মধ্য রূপকানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও রাঙ্গুনিয়ার ভরণছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলা ১-১ গোলে ড্র হলে খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানে ভরণছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ৪-৩ গোলে মধ্য রূপকানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে সেমিফাইনালে উন্নীত হয়।

দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে বোয়ালখালীর দক্ষিণ কড়লডেঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় ২-০ গোলে বন্দরের আলহাজ হাফিজুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনালে নাম লেখায়। জয়ী দলের উম্মে তাশফিয়া একাই করেন গোল দুটি। তৃতীয় সেফিাইনালে বাঁশখালীর তোতকখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় ৩-০ গোলে পাঁচলাইশের তৈয়বিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে। জয়ী দলের তছলিমা হ্যাটট্রিক করেন।

দিনের সর্বশেষ কোয়ার্টার ফাইনালে পটিয়ার নাইখাইন সরকারি প্রাথমিক বিদ্যালয় হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর আনোয়ারার বরুমছড়া উদয়ন সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ২-১ গোলে পরাজিত করে শেষ দল হিসেবে সেমিতে নাম লেখায়। জয়ী দলের সোমা সর্দ্দার গোল ২টি করেন।

এর আগের দিন বালক বিভাগের চারটি কোয়ার্টার ফাইনালের খেলা নিস্পত্তি হয়। আর এই চার ম্যাচে জয় পেয়ে সন্দ্বীপ উপজেলার চৌকাতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, ফটিকছড়ি উপজেলার হাজিরখিল সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাঁশখালী উপজেলার মনকিরচর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং রাউজান উপজেলার ঊনসত্তরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সেমিফাইনালে উন্নীত হয়।

এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম ম্যাচে সন্দ্বীপ উপজেলার চৌকাতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় ৪-০ গোলে রাঙ্গুনিয়া উপজেলার ঘাটচেক সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে। বিজয়ী দলের পক্ষে মেরাজুল ইসলাম, আবদুল আজিজ, মো. ফয়সাল ও মো. আইমন প্রত্যেকে একটি করে গোল করেন। দিনের দ্বিতীয় ম্যাচে ফটিকছড়ি উপজেলার হাজিরখিল সরকারি প্রাথমিক বিদ্যালয় ৩-১ গোলে লোহাগাড়া উপজেলার উজির ভিটা সরকারি প্রাথমিক বিদ্যরালয়কে পরাজিত করে। বিজয়ী দলের পক্ষে রনি মাঝি দুটি গোল করেন।

একই মাঠে অনুষ্ঠিত দিনের তৃতীয় ম্যাচে বাঁশখালী উপজেলার মনকিরচর সরকারি প্রাথমিক বিদ্যালয় ৫-৩ গোলে পরাজিত করে কোতোয়ালি থানার সরকারি ন্যাশনাল প্রাথমিক বিদ্যালয়কে। বিজয়ী দলের পক্ষে আরমান, ফারুখ ইসলাম, আবদুর রহিম, টিপু বড়ুয়া ও জাহেদুল ইসলাম প্রত্যেকে একটি করে গোল করেন। দিনের শেষ ম্যাচে মুখোমুখি হয় রাউজান উপজেলার ঊনসত্তরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং পটিয়া উপজেলার পুর্ব জিরি আমানিয়া লোকমান হাকিম সরকারি প্রাথমিক বিদ্যালয়। এই ম্যাচে ঊনসত্তরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ২-১ গোলে পটিয়া উপজেলার পুর্ব জিরি আমানিয়া লোকমান হাকিম সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে সেমিফাইনাল নিশ্চিত করে । বিজয়ী দলের পক্ষে রনি হামিদ একাই গোল দুটি করেন।

শুক্রবার (১০ জানুয়ারি) সকাল আটটা ও নয়টায় মেয়েদের দুটি সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। এরপর সকাল দশটা ও এগারটায় ছেলেদের দুটি সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। মেয়েদের প্রথম সেমিফাইনালে রাঙ্গুনিয়ার ভরণছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় মুখোমুখি হবে বোয়ালখালীর দক্ষিণ কড়লডেঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় দলের। দ্বিতীয় সেমিফাইনালে বাঁশখালীর তোতকখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় মুখোমুখি হবে পটিয়ার নাইখাইন সরকারি প্রাথমিক বিদ্যালয় দলের। ছেলেদের প্রথম সেমিফাইনালে সন্দ্বীপ উপজেলার চৌকাতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় মুখোমুখি হবে ফটিকছড়ি উপজেলার হাজিরখিল সরকারি প্রাথমিক বিদ্যালয় দলের। দ্বিতীয় সেমিফাইনালে বাঁশখালী উপজেলার মনকিরচর সরকারি প্রাথমিক বিদ্যালয় মুখোমুখি হবে রাউজান উপজেলার ঊনসত্তরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় দলের।

একদিন বিরতির পর রোববার (১২ জানুয়ারি) সকাল নয়টা ও দশটায় উভয় বিভাগের ফাইনাল দুটি অনুষ্ঠিত হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!