ফরিদপুরে দুদকের মামলায় ব্যাংক কর্মকর্তার কারাদন্ড

ফরিদপুরে দুদকের একাধিক মামলায় ব্যাংক কর্মকর্তাকে বিভিন্ন মেয়াদে ১৮ বছরের কারাদন্ড দিয়েছেন বিশেষ জজ আদালত। রবিবার সকাল ১১ টায় জজ মোঃ মতিয়ার রহমান এ রায় দেন। দন্ডপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা মাদারিপুরের কালকিনি উপজেলার শশিকর গ্রামের কৃষ্ণ কান্তি বিশ্বাস ।

তিনি জনতা ব্যাংক মাদারিপুর প্রধান শাখার ফিল্ড আ্যসিসট্যান্ট কাম সুপারভাইজার পদে কর্মরত ছিলেন। বর্তমান তিনি বরখাস্ত অবস্থায় পলাতক রয়েছেন। আদালত ১৮৬০ সালের দন্ডবিধির ৪০৯ ধারায় সরকারি টাকা আত্মসাতের দায়ে ৭ বছরের কারাদন্ড নগদ ৩ লাখ ৮৮ হাজার ৬১১ টাকা জরিমানা করে জরিমানা অনাদায়ে ৬ মাস কারাদন্ড এবং জালিয়াতির দায়ে ৬ বছরের কারাদন্ড ৫ হাজার টাকা জরিমানাসহ অনাদায়ে ৩ মাস কারাদন্ড। পরবর্তীতে দূনীতি আইনে দোষী হলে ৫ বছরের জেল ২ হাজার টাকা জরিমানা ১ মাসের কারাদন্ড ভোগ। দুদকের পিপি মোঃ মজিবর রহমান বলেন, কৃষ্ণ কান্তি বিশ্বাস ঋণের আদায়কৃত ৩১ হাজার ৬১১ টাকা জমা না দিয়ে আত্মসাত করেন এছাড়া ২১ ব্যক্তির নামে ৩ লাখ ৫৭ হাজার টাকাসহ সরকারি ৩ লাখ ৮৮ হাজার ৬১১ টাকা হাতিয়ে নেন।

ব্যাংকের তৎকালীন ব্যবস্থাপক মোঃ জাহাঙ্গীর হোসেন মোল্লা বাদি হয়ে ২০০৫ সালে আদালতে মামলাগুলো দায়ের করেন,মামলাটি দুদকের এখতিয়ারভুক্ত হওয়ার কারণে ২০০৮ সালে মাদারিপুর সদর থানায় তদন্তের জন্য প্রেরণ করা হয়। ২০০৯ সালে কৃষ্ণ কান্তি বিশ্বাসকে দোষী সাব্যস্থ করে আদালতে অভিযোগ পত্র দেন দুদক।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!