প্রেমের বিয়ের ১৫ দিন পরই বিষপানে আত্মহত্যা স্বামীর, স্বজনদের আজাহারি

চট্টগ্রামের কর্ণফুলীতে স্ত্রীর সাথে অভিমান করে মোহাম্মদ মোরশেদ (২৭) নামে এক যুবক বিষপানে আত্মহত্যা করেছে। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে বড়উঠান ইউনিয়নের কেরানী বাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। তিনি একই এলাকার আমির আহমদের পুত্র।

পারিবারিক সূত্রে জানা যায়, চাকরির সুবাদে পরিচয় হয় আনোয়ারা উপজেলার জুঁইদন্ডী এলাকার মোহাম্মদ হায়দার আলীর মেয়ে রিনা আকতারের সাথে। নানান ঝামেলার পর পরিষদের চেয়ারম্যানের মাধ্যমে তাদের সম্পর্কটাকে মেনে নিয়ে গত ১৭ সেপ্টেম্বর শুক্রবার পারিবারিক ভাবে বিয়ে হয়। বিয়ের ১৫ দিনের মধ্যে স্ত্রীর সাথে অভিমান করে নিজের ঘরের মধ্যে বিষপান করে মোরশেদ।

নিহতের চাচাতো ভাই এরফানুর রশিদ জাহাঙ্গীর জানান, কেইপিজেডের একটি কারখানায় চাকরি করে সে। সন্ধ্যায় চাকরি শেষে ঘরে এসে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া লাগে। তখন সে ঘর থেকে বাইরে চলে যেতে চাইলে সকলে বাধা দেয়। এ সময় অন্য রুমে গিয়ে বিষপানে সে আত্মহত্যা করে।

নিহতের চাচা মুজিবুর রহমান সুমন জানান, বিষপানের পর তাদের চিৎকারে আমি ছুটে এসে মেডিকেল নিয়ে যাই। সেখানে তার মৃত্যু হয়। তার লাশ এখনও মেডিকেলে রয়েছে। ময়নাতদন্ত শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। পরিবারে বৃদ্ধ মা-বাবা ও চার বোন দুই ভাইয়ের মধ্যে আয় উপাজনের একমাত্র ব্যক্তি সে।

কর্ণফুলী উপজেলার বড়উঠান ইউপি চেয়ারম্যান মোহাম্মদ দিদারুল আলম জানান, প্রেমের সম্পর্কে দুজনে আদালতে ৬ লাখ টাকা কাবিনমূলে বিয়ে করেন। উঠেন একটি ভাড়া বাসায়। কিন্তু সেই সংসার ঠেকেনি ৫ মাসও। এ নিয়ে বড়উঠান ইউনিয়ন পরিষদে মামলা করেন তার স্ত্রী। এরপর সেখান থেকে নোটিশ জারি করা হলে গত ২৮ আগস্ট উভয়পক্ষ গ্রাম আদালতে হাজির হয়ে হাসিমুখে মেনে নেন বিয়ের সিদ্ধান্ত। এ নিয়ে গত ১ সেপ্টেম্বর চট্টগ্রাম প্রতিদিনে ‘রিনা যাচ্ছেন শ্বশুরবাড়ি, সালিশে জোড়া লাগল ভাঙা সংসার’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

সিদ্ধান্ত অনুযায়ী গত ১৮ সেপ্টেম্বর রিনা আকতারকে বধূ সাজিয়ে ঘরে তুলে নেন বর মোহাম্মদ মোরশেদ।

কিন্তু এই বিয়ের ১৫ দিনের মধ্যে বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) মোহাম্মদ মোরশেদ (২৭) বিষপান করে আত্মহত্যা করেন।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ জানান, আত্মহত্যার ঘটনায় থানায় মামলা করেছে নিহতের পরিবার। লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!