প্রেমতলার ছায়ানীড় থেকে আরও ১৫ বোমা উদ্ধার

প্রেমতলার ছায়ানীড় থেকে আরও ১৫ বোমা উদ্ধার 1প্রতিদিন ডেস্ক : সীতাকুন্ডের প্রেমতলায় ছায়ানীড় ভবন থেকে আরোও ১৫টি বোমা ও বিপুল পরিমাণ বোমা তৈরির কাঁচামাল উদ্ধার করেছে পুলিশ । এ জঙ্গি আস্তানায় অভিযান চালানোর দুই দিন পর এ বোমাগুলো উদ্ধার করা হয় ।

নগর পুলিশের বোমা নিস্ক্রিয়করণ দল শনিবার (১৮ মার্চ) দুপুরে ওই আস্তানায় তল্লাশি চালায় । এসময় একটি কক্ষে ১৫টি বোমা ছড়িয়ে ছিটিয়ে থাকা অবস্থায় দেখতে পায়। এছাড়া সেখানে রাসায়নিক পদার্থভর্তি ৬টি ড্রাম পাওয়া গেছে।

চট্টগ্রামের পুলিশ সুপার নূরে আলম মিনা বাংলানিউজকে জানিয়েছেন, ৬টি ড্রামের মধ্যে ৫টিতে হাইড্রোজেন ফারঅক্সাইড আছে। প্রতি ড্রামে ৪০ লিটার করে ২০০ লিটার হাইড্রোজেন ফারঅক্সাইড রয়েছে। আরেকটি ড্রামে ৪০ লিটার অ্যাসিড পাওয়া গেছে।

হাইড্রোজেন ফারঅক্সাইড ও অ্যাসিড বোমা তৈরির কাজে ব্যবহার করা হত বলে জানিয়েছেন এসপি।

দুপুর দেড়টার দিকে ছায়ানীড় ভবনের ছাদের উপর একটি বোমার বিস্ফোরণ ঘটানো হয়। এর আগে পুরো ভবন ফায়ার সার্ভিসের টিম পানি দিয়ে ভিজিয়ে দেয়।

জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা বলেন, ছায়ানিড় ভবনের ওই আস্তানায় তিনটি কক্ষ আছে। এর মধ্যে আমরা মাত্র একটি কক্ষে তল্লাশি চালাতে পেরেছি। সেই কক্ষেই ১৫ বোমা আর বিপুল পরিমাণ বোমা তৈরির কাঁচামাল পেয়েছি।

‘পর্যায়ক্রমে আরও দুটি কক্ষে তল্লাশি চালানো হবে। আমাদের খুব সতর্কতার সঙ্গে তল্লাশি চালাতে হচ্ছে।
ওই জঙ্গি আস্তানায় বর্তমানে নগর পুলিশের বোমা নিস্ক্রিয়করণ টিমের সঙ্গে তল্লাশিতে আছে জেলা পুলিশের বেশ কয়েকটি টিমও। এছাড়া সিআইডির ফরেনসিক বিভাগের ক্রাইম সিন বিভাগের একটি টিমও আলামত সংগ্রহ করছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!