প্রাইম মুভার ট্রেইলার ও ফ্লাটবেড গাড়ি বন্ধের হুঁশিয়ারি

পণ্য পরিবহনে সৃষ্ট জটিলতা নিরসনের দাবি ওনার্স অ্যাসোসিয়েশনের

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পণ্য পরিবহনে সৃষ্ট জটিলতা নিরসন না হলে আগামী ৪-৫ দিনের মধ্যে প্রাইম মুভার ট্রেইলার ও ফ্লাটবেড গাড়ি চলাচল বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন চট্টগ্রাম প্রাইম মুভার ও ফ্লাটবেড ওনার্স অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ।

চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম বরাবর পত্র প্রেরণের মাধ্যমে সোমবার ৬ মে এই হুঁশিয়ারি দেন তারা। উল্লেখ্য, এর আগে গত ২৮ মার্চ সংবাদ সম্মেলন ও মানববন্ধনে ৩০ এপ্রিলের মধ্য দাবি পূরণ না হলে গাড়ি বন্ধ ঘোষণা দিয়েছিল সংগঠনটি। নির্ধারিত সময়ের মধ্যে সরকারের পক্ষ থেকে কোনো প্রকার আশার বাণী না পাওয়ায় গত ২ মে হতে লো-বেড, সেমি লো-বেডসহ ভারী মালামাল পরিবহন বন্ধ করে দেয় সংগঠনটি।

চট্টগ্রাম চেম্বার সভাপতি বরাবর পাঠানো চিঠিতে সংগঠনের সাধারণ সম্পাদক মো. আবুল হাশম বলেন, আমাদের লো-বেড, সেমি লো-বেডগুলো দীর্ঘ দিন ধরে বিভিন্ন সমস্যায় জর্জরিত। অতীতে অনেক আন্দোলন-সংগ্রামের পরেও সরকারের বিভিন্ন সময়ে প্রতিশ্রুতি ও পদক্ষেপ এখনো বাস্তবায়িত হয়নি। বিশেষ করে ওভার লোড নিয়ন্ত্রণে স্কেলে হয়রানি, ভারী মালামাল পরিবহনে পুলিশি হয়রানি ও মালিকের স্বার্থ পরিপন্থী আইন পরিবর্তন এবং পণ্য পরিবহনের সংগঠনের নেতৃবৃন্দের যথাযথ মূল্যায়ন না করা। আগামী ৪-৫ দিনের মধ্যে যদি সমস্যার সমাধান না হয়; তাহলে পর্যায়ক্রমে প্রাইম মুভার ট্রেইলার ও ফ্লাটবেড গাড়ি বন্ধ হয়ে গেলে তখন আমাদের করণীয় কিছু থাকবে না।

এ সমস্যার সমাধানে চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলমের হস্তক্ষেপ কামনা করেন প্রাইম মুভার ও ফ্লাটবেড ওনার্স অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ।

এমএ/এসআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!