‘প্রলোভনে’ সপ্তম শ্রেণির ছাত্রীকে নিয়ে পালিয়ে ঠাঁই হলো শ্রীঘরে

১৪ বছর বয়সের সুস্মিতা বিশ্বাস (ছদ্মনাম), পড়াশোনা করছে চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানা এলাকার একটি বেসরকারি স্কুলে। স্কুলে আসা যাওয়ার পথে পরিচয় এবং এক পর্যায়ে মন দেওয়া নেওয়া হয় তার বয়সের দ্বিগুণ ২৮ বছর বয়স্ক শুক্কুর মিয়ার সাথে।

শুক্কুর মিয়ার মনভোলানো কথায় ওই কিশোরী মা-বাবা, পরিবার পরিজন ছেড়ে চলে যায় শুক্কুর মিয়ার সাথে। গত ১৪ অক্টোবর ওই কিশোরীকে ঘরে রেখে তার মা চলে যান নিজের কর্মস্থলে। বিকেলে ঘরে ফিরে মেয়েকে না দেখে আত্মীয়-স্বজন সবার বাসায় খোঁজ নিয়ে মেয়েকে পাননি।

ওইদিনই মেয়ের সন্ধান চেয়ে পেশায় নার্স ওই নারী কোতোয়ালী থানায় সাধারণ ডায়েরি করেন। ওই ডায়েরির সূত্রে পুলিশ মঙ্গলবার (২৭ অক্টোবর) রাত ৮টায় নগরীর বহদ্দারহাট এলাকা থেকে কিশোরীকে শুক্কুর মিয়ার জিম্মা থেকে উদ্ধার করে।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, নগরীর একটি প্রাইভেট হসপিটালে নার্স এর দায়িত্ব পালন করা এক নারীর অভিযোগের ভিত্তিতে আমরা নগরীর বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে মঙ্গলবার রাতে তার ১৪ বছর বয়সের কিশোরী মেয়েকে উদ্ধার করি। মেয়েটি যার জিম্মায় ছিল তাকে আটক করা হয়েছে।

ওসি মহসিন আরো জানান, আমরা কিশোরী মেয়েটিকে শারীরিক পরীক্ষা নিরীক্ষার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছি। বখাটে শুক্কুরকে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।

প্রসঙ্গত, হিন্দু ধর্মাবলম্বী ওই কিশোরী যার হাত ধরে ঘর ছেড়েছে সেই বখাটে শুক্কুর মুসলিম। শুক্কুর ফিরিঙ্গী বাজার এলাকার মৃত দুদু মিয়ার ছেলে।

এফএম/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!