প্রধানমন্ত্রীর সাবেক উপ প্রেসসচিব ফারুক কাজী আর নেই

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক উপ প্রেসসচিব ও প্রবীণ সাংবাদিক ফারুক কাজী আর নেই। শুক্রবার (৩ জুলাই) সকাল ৮টায় রাজধানীর এলিফ্যান্ট রোডের বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১ বছর। তিনি স্ত্রী, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।

এই প্রবীণ সাংবাদিকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

ফারুক কাজীর মেয়ে সফটওয়্যার ইঞ্জিনিয়ার আর্শী কাজী গণমাধ্যমকে বলেন, ‘আব্বু গত দুই সপ্তাহ যাবৎ পায়ের ব্যাথায় ভুগছিলেন। পরীক্ষা-নীরিক্ষায় তাঁর কিডনিতে সমস্যা ধরা পরে। ডাক্তার তাকে পেইন কিলার ওষুধ দেন। ওই ওষুধ খেয়ে তিনি টানা ৫৮ ঘন্টা ঘুমের মধ্যে ছিলেন। ঘুমন্ত অবস্থায় আজ সকাল আটটার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।’

কর্মজীবনে ফারুক কাজী বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস), ইউএনবি, দৈনিক বাংলার বাণী, ডেইলি অবজারভারসহ বিভিন্ন সংবাদ প্রতিষ্ঠানে সাংবাদিকতা করেছেন। তিনি ল’ রিপোর্টার্স ফোরামের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন। এ ছাড়াও তিনি দিল্লীতে বাংলাদেশ হাই কমিশনে প্রেস মিনিস্টার হিসেবে দায়িত্ব পালন করেন।

জানাজা শেষে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে তাঁকে।

এফএম/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!