প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ফুটবল দলের হার

মূল ম্যাচে মাঠে নামার আগে প্রস্তুতি ম্যাচে হারের দেখা পেল বাংলাদেশ জাতীয় ফুটবল দল। আফগানিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপ বাছাই ম্যাচের আগে মঙ্গলবার দুশানবের পাবলিক সেন্ট্রাল টার্ফ থ্রিতে অনুষ্ঠিত ম্যাচে জেমি ডে’র শিষ্যরা ২-০ গোলে হেরেছে তাজিকিস্তানের শীর্ষ লিগের দল এএফসি কুকটশের কাছে।

স্বাগতিক ক্লাবটি প্রথমার্ধে ১-০ গোলে এগিয়েছিল। ১২ মিনিটে মহিউদ্দিন গোল করে এগিয়ে দেন তাজিকিস্তানের ক্লাবটিকে। ৬৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সবির।

বৃহস্পতিবার বাংলাদেশের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচের প্রতিপক্ষ সিএসকেএ পামির। সিএসকেএ পামির তাজিকিস্তানের শীর্ষ লিগে খেলে আসছে ১৯৯৭ সাল থেকে। ক্লাবটিতে তিনজন বিদেশি আছেন ঘানা, মালি ও ইউক্রেইনের।

বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ খেলছে ‘ই’ গ্রুপে। অন্য তিন প্রতিপক্ষ ভারত, ওমান ও কাতার। হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে মোট আটটি করে ম্যাচ খেলবে প্রতিটি দল।

১০ সেপ্টেম্বর বাংলাদেশ বিশ্বকাপ মিশন শুরু করলেও তার আগেই একটি ম্যাচ খেলা হয়ে যাবে আফগানিস্তানের। তারা ৫ সেপ্টেম্বর নিজেদের প্রথম ম্যাচ খেলবে কাতারের বিরুদ্ধে দোহায়। ওই দিন আরো একটি ম্যাচ আছে ‘ই’ গ্রুপের- গুয়াহাটিতে ভারত খেলবে ওমানের বিরুদ্ধে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!