প্রথম নামাজে জানাজা সম্পন্ন : লাশবাহী পরিবহন প্রস্তুত, লাশ যাবে শৈলকুপায়

রাজীব সেন প্রিন্স, বিশেষ প্রতিনিধি :

 

দুর্বৃত্তের গুলিতে পুলিশ সুপার বাবুল আক্তারের সহধর্মীনী মাহমুদা অাক্তার মিতুর লাশের ময়না তদন্ত শেষ, রবিবার বিকেল ৩ টায় দামপাড়া পুলিশ লাইন মাঠে অনুষ্ঠিত হয় প্রথম নামাজে জানাজা। পারিবারিক কবরাস্থনে দাফন হবে লাশ। ইতিমধ্যে প্রস্তুত রাখা হয়েছে লাশবাহী অ্যম্বুলেন্স। কিছুক্ষণ পর ঝিনাইদহ শৈলকুপায় বাবুল আক্তারের বাড়ির পথে যাত্রা শুরু করবে এ বাহন।

্‌বব

এর আগে দামপাড়া পুলিশ লাইন মাঠে নিহতের প্রথম নামাযে জানাজায় অংশ নেন জাতীয় সংসদ সদস্য চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, নগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী, বন্দর-পতেঙ্গা আসনের সংসদ সদস্য এম এ লতিফ,  চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম, পুলিশ সুপার মো. ইকবাল বাহারসহ চট্টগ্রামের শীর্ষ রাজনৈতিক ও সামাজিক নেতারা।

 

পারিবারিক সূত্রে জানা যায়, কিছুক্ষনের জন্য মাহমুদার মরদেহ আনা হয় জিইসি মোড়ের বাসায়। সেখান থেকে ঝিনাইদহ জেলার শৈলকূপায় বাবুল আক্তারের নিজ বাড়ির উদ্দ্যেশ্যে লাশবাহী পরিবহণটি রওনা দিবে। সেখানে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক গোরস্থানে তাকে দাফন করা হবে।

 

রোববার সকাল পৌনে ৭টার দিকে নগরীর জিইসি মোড়ে ছুরিকাঘাত ও গুলি করে পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা অাক্তার মিতুকে হত্যা করা হয়। তার দুটি ছেলে ও মেয়ে রয়েছে। তাদের ক্যান্টন্টমেন্ট স্কুলে নিয়ে যাওয়ার সময় এ ঘটনা ঘটে। বাবুল অাক্তার ঢাকায় অবস্থান করলেও তার স্ত্রী ও ছেলেমেয়েকে নিয়ে নগরীর জিইসি এলাকার একটি ফ্ল্যাটে থাকতেন।

 

জঙ্গিবিরোধী অভিযানে এসপির সক্রিয় ভূমিকার কারণে তাঁর স্ত্রীকে হত্যা করা হতে পারে বলে ধারণা পুলিশের। প্রত্যক্ষদর্শীদের ভাষ্য, এই দুর্বৃত্তরাও মোটরসাইকেলে করে এসেছিল।

 

পিবিআই চট্টগ্রাম প্রধান অতিরিক্ত পুলিশ সুপার বশির আহমেদ খান জানান, এই হত্যাকাণ্ডের ধরন জঙ্গিদের দ্বারা সংঘটিত আগের হত্যাকাণ্ডগুলোর সঙ্গে মিল আছে। এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। ঘটনাস্থলের অাশপাশের সিসিটিভির ফুটেজ সংগ্রহ করা হয়েছে। খুনিদের ধরতে অভিযান চলছে।

 

রিপোর্ট : রাজীব সেন প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!