প্রথমদিনে ২৫ কন্টেইনার পণ্য ধ্বংস করে মাটিচাপা দিলো চট্টগ্রাম কাস্টমস

মাটিচাপা দিয়ে ধ্বংস করা হচ্ছে কন্টেইনারের মেয়াদোত্তীর্ণ পণ্য। প্রথম দিনেই ২৫ কন্টেইনার পণ্য ধ্বংস করেছে চট্টগ্রাম কাস্টমস।

জানা গেছে, চট্টগ্রাম কাস্টমস হাউসের ধ্বংসতালিকায় থাকা ২২০ কন্টেইনারের মধ্যে একদিনে ২৫ কন্টেইনার পণ্য খালি করা হয়েছে। নিলাম অযোগ্য ও মেয়াদোত্তীর্ণ হওয়ায় বুধবার (১১ জানুয়ারি) সকাল থেকে এসব পণ্য ধ্বংস করার কাজ শুরু করা হয়।

চট্টগ্রাম কাস্টমস হাউসের নিলাম শাখার ডেপুটি কমিশনার অনুপম চাকমা এই বিষয়টি নিশ্চিত করেন।

নষ্ট করা পণ্য মাটিচাপা দেওয়ার জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ডাম্পিং স্টেশনের পাশের একটি খালি জায়গা চিহ্নিত করা হয়েছে বলে কাস্টমস সূত্র জানিয়েছে। জায়গাটি চট্টগ্রামের আউটার রিং রোড সংলগ্ন হালিশহরের আনন্দবাজারে অবস্থিত।

ধ্বংসের জন্য তৈরি করা তালিকায় রয়েছে পেঁয়াজ, আদা, আপেল, ড্রাগন ফল, কমলা, আঙুর, হিমায়িত মাছ, মহিষের মাংস, মাছের খাদ্য, রসুন ইত্যাদি।

চট্টগ্রাম কাস্টমস হাউসের নিলাম শাখার ডেপুটি কমিশনার অনুপম চাকমা জানান, ২৬ লটে চট্টগ্রাম বন্দরের ২২০টি কন্টেইনার ধ্বংস করা হবে। রেফারসহ ড্রাই কন্টেইনার ২২টি, অফডকের ১৯৮টি কন্টেইনার ধ্বংসের তালিকায় রয়েছে। এর মধ্যে বুধবার ২৫টি কনটেইনার ধ্বংস করা হয়েছে। মাটিচাপা দেওয়া হচ্ছে এসব কন্টেইনারের পণ্য।’

এএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!