প্রতিবন্ধী শিশুকে ধর্ষণ, রাঙামাটিতে ৮৫ বছরের বৃদ্ধকে আমৃত্যু কারাদণ্ড

সম্পত্তি ক্রোক করে ভিকটিমের পরিবারকে ক্ষতিপূরণের নির্দেশ

রাঙামাটিতে প্রতিবন্ধী শিশুকে ধর্ষণের দায়ে ৮৫ বছর বয়স্ক এক বৃদ্ধকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছে আদালত। একইসাথে তাকে তিন লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা আদায়ে ব্যর্থ হলে তার স্থাবর-অস্থাবর সম্পত্তি জব্দ করে এবং তা বিক্রি করে তার টাকা ভিকটিমের পরিবারকে প্রদানের নির্দেশ দেয়া হয়।

বুধবার (১৫ ডিসেম্বর) রাঙামাটি জেলা ও দায়রা জজ আদালত নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এ.ই.এম ইসমাইল হোসেন এ রায় দেন।

রাষ্ট্রপক্ষে পিপি অ্যাডভোকেট মো. ইসলাম জানান, নানিয়ারচর থানার ৩নং বুড়িঘাট ইউনিয়নের ২নং ওয়ার্ডে ইসলামপুর এলাকার এক প্রতিবন্ধী শিশুকে (১১) ধর্ষণের অপরাধ প্রমাণিত হওয়ায় বিজ্ঞ বিচারক নারী ও শিশু নির্যাতন দমন আইনে আসামি হারুন অর রশিদকে আমৃত্যু যাবজীবন সশ্রম কারাদণ্ড এবং তিনলক্ষ টাকা জরিমানা প্রদান করেন।

তিনি আরও বলেন, আসামি নির্ধারিত সময়ের মধ্যে জরিমানা পরিশোধ করতে ব্যর্থ হলে রাঙামাটি পার্বত্য জেলার কালেক্টরকে (জেলা প্রশাসক) ১৮০ দিনের মধ্যে আসামি হারুন অর রশিদের মালিকাধীন স্থাবর বা অস্থাবর বা উভয়বিধ সম্পক্তির তালিকা ক্রোক করার আদেশ দেন। এসব সম্পত্তি নিলামে বিক্রি করে বিক্রয়লদ্ধ অর্থ এই ট্রাইবুন্যাল জমা প্রদানেরও নির্দেশ প্রদান করেন আদালত।

উক্ত অর্থ ট্রাইব্যুনালে জমা হলে তা মামলার প্রতিবন্ধী ভিকটিমের পিতা ও মাতা তাদের সন্তানের ক্ষতিপূরণ হিসাবে প্রাপ্ত হবেন।

নানিয়ারচর থানার এজাহার সূত্রে জানা গেছে, ২০২০ সালের ৪ অক্টোবর সকাল সাড়ে ১০টার দিকে হারুন অর রশিদ তার নিজের ঘরে প্রতিবন্ধী শিশুটিকে ডেকে নিয়ে ধর্ষণ করে। এসময় লোকজন দেখে ফেললে সে দৌড়ে পালিয়ে যায়। পরে এ ঘটনায় মামলা হলে আসামি হারুনকে পুলিশ গ্রেপ্তার করে।

কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!