প্রতিদিন মরন নেশা ইয়াবাসহ ধরা পড়ছে অসহায় মানুষ !

প্রতিদিন মরন নেশা ইয়াবাসহ ধরা পড়ছে অসহায় মানুষ ! 1গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ : টেকনাফ সীমান্ত এলাকায় ইয়াবা পাচার অব্যাহত রয়েছে। প্রতিদিন ধরা পড়ছে লক্ষ লক্ষ ইয়াবা, পাচারকারী হিসাবে ধরা পড়ছে অসহায় হত দরিদ্র পরিবারের মানুষ গুলো। কারন চিহ্নিত ইয়াবা ব্যবসায়ীরা পাচার কাজে ব্যবহার করছে অসহায় গরীব দু:খী মানুষ গুলোকে। আর ধরাছোঁয়ার বাইরে থেকে যাচ্ছে ইয়াবা পাচারের মুল হোতারা।
বিভিন্ন সুত্রে জানা যায়, বিগত কয়েক বছরের ব্যবধানে টেকনাফ উপজেলা প্রশাসনের সদস্যদের হাতে যে সমস্ত ইয়াবা পাচারকারী ধরা পড়েছে তাদের মধ্যে বেশির ভাগ নারী-পুরুষ হচ্ছে ইয়াবা বহনকারী বাহক। এবং এরা সবাই হত দরিদ্র পরিবারের সন্তান। ইয়াবা ব্যবসায়ীরা বেশি টাকার লোভ দেখিয়ে তাদেরকে ইয়াবা পাচারের মত জগন্য কাজে ব্যবহার করে আয় করছে কোটি কোটি টাকা। এইভাবে টেকনাফের চিহ্নিত ইয়াবা ব্যবসায়ীরা পাচার কাজে ব্যবহার করার জন্য নিত্য নতুন ভাবে টার্গেট করছে রোহিঙ্গা ও হত দরিদ্র পরিবারের সদস্যদেরকে। সেই ধারাবাহিকতায় গতকাল ১ এপ্রিল শনিবার ভোর রাতে টেকনাফ সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ বিওপির হাবিলদার নজরুল ইসলামের নেতৃত্বে বিজিবি সদস্যরা নাফনদীর বদর মোকাম এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমান ইয়াবাসহ দুই মিয়ানমার রোহিঙ্গা যুবককে আটক করে। কিন্তু ইয়াবা পাচারের মুলহোতারা বার বার থেকে যাচ্ছে ধরাছোঁয়ার বাইরে। আটককৃতরা হচ্ছে, মিয়ানমার মংডু হাসুরতা কুনিয়াপাড়া এলাকার মৃত নুরুল হকের ছেলে লালু (৪৫) ও একই এলাকার মৃত ফজল আহম্মেদর ছেলে মো. হারেছ (২৬)। অপরদিকে একইদিনে গভীর রাতে টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল মো. আবুজার আল জাহিদ এর নেতৃত্বে সদর বিজিবি একটি বিশেষ টহলদল টেকনাফ সদর ইউনিয়নের ছোট হাবিবপাড়া এলাকার ইয়াবা ব্যবসায়ী রাশেদা বানুর বাড়ির পিছনে বাগান থেকে পরিত্যক্ত অবস্থায় ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে।
টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লে: কর্ণেল আবুজার আল জাহিদ অভিযান গুলোর সত্যতা নিশ্চিত করে বলেন, ইয়াবাসহ আটক দুই মিয়ানমার নাগরিকদের টেকনাফ থানায় হস্তান্তর করে মামলা রুজু করা হয়েছে। তিনি আরো বলেন, ইয়াবা পাচার প্রতিরোধে বিজিবি সদস্যদের কঠোর অভিযান চলছে। ইয়াবা পাচারের মুলহোতাদের ধরতে আমাদের অভিযান অব্যাহত থাকবে। তবে স্থানীয় এলাকাবাসী ও জনপ্রতিনিধিরা আমাদের সদস্যদেরকে সহযোগিতা করলে আমরা চিহ্নিত ইয়াবা ব্যবসায়ীদেরকে আইনের আওয়াতাই নিয়ে আসতে সক্ষম হব।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!