প্রকাশ্যে অস্ত্র মহড়ায় বহিস্কার হলো ছাত্রলীগ নেতা

দু’পক্ষের জমির বিরোধের ঘটনায় প্রকাশ্যে অস্ত্রের মহড়ার দায়ে কক্সবাজার শহর ছাত্রলীগের এক নেতাকে বহিস্কার করা হয়েছেন। ওই নেতার নাম রিদুয়ান আলী সাজিন। সে ৩ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি।

কক্সবাজার শহর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি হাসান ইকবাল রিপন ও সাধারণ সম্পাদক শাকিল আজমের যৌথ স্বাক্ষরে রিদুয়ান আলী সাজিনকে বহিস্কার করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার শহর শাখার আওতাধীন ৩ নম্বর ওয়ার্ডের সভাপতি রিদুয়ান আলী সাজিনকে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও গঠনতন্ত্র বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার কারণে সংগঠন থেকে ‘সাময়িক বহিস্কার’ করা হল।

জানা যায়, মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) বিকালে পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের উত্তর নুনিয়ারছরা শিল্প এলাকা ঠোঁটিয়া পাড়ায় জমির বিরোধে দুই পক্ষ মুখোমুখি অবস্থান নেয়। প্রায় দুই ঘণ্টাব্যাপী রণক্ষেত্রে পরিণত হয় ওই এলাকা। ওই ঘটনায় তিন নম্বর ওয়ার্ড থেকে গিয়ে এক পক্ষে অবস্থান নেয় রিদুয়ান আলী সাজিন। সে নিজ হাতে প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে প্রতিপক্ষের ওপর গুলি বর্ষণ করে। সাজিন ছাড়াও বেশ কয়েকজনকে অবৈধ অস্ত্র ব্যবহার করতে দেখা গেছে। এ ঘটনায় গুলিবিদ্ধসহ অন্তত ১৫ জন আহত হয়। অস্ত্র উঁচিয়ে গুলি বর্ষণের ছবিটি ভাইরাল হয়। এর পরই সাজিনকে বহিস্কার করা হয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত ওসি মাসুম খান বলেন, দু’পক্ষের গুলির ঘটনার পর পরেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তাছাড়া দিনে দুপুরে প্রকাশ্যে অস্ত্র ব্যবহারকারিদের বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে বলে জানান তিনি৷

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!