প্রকাশিত সংবাদ প্রসঙ্গে আলতাফ হোসেন বাচ্চুর বক্তব্য

গত ১৮ জানুয়ারি চট্টগ্রাম প্রতিদিনে ‘কাস্টমস কর্মকর্তাকে গালাগাল, ক্ষমতার দাপট দেখালেন সিএন্ডএফ নেতা বাচ্চু’ শীর্ষক প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন চিটাগং ক্লিয়ারিং এন্ড ফরওয়াডিং (সিএন্ডএফ) এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু।

প্রতিবাদপত্রে তিনি বলেন, আমদানিকৃত অতিরিক্ত পণ্যের জন্য ধার্য্যকৃত শুল্কের চেয়ে অতিরিক্ত শুল্ক পরিশোধ করা হয়েছে। সুতরাং অতিরিক্ত সাড়ে ৩ টনের ৫ লাখ টাকা শুল্ক না দিয়েই জোর খাটিয়ে চালান খালাসের তথ্যটি সঠিক নয়। যেহেতু আমদানিকারক চালানের ওপর প্রযোজ্য শুল্ক-করাদির চেয়ে ২,৭৯,৯৫৬.৪৮ টাকা অতিরিক্ত পরিশোধ করেছেন, সেহেতু পণ্যগুলি ছাড় প্রদান করে পরবর্তীতে আইনানুগ কার্যক্রম গ্রহণ করা হবে মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়।

প্রতিবাদপত্রে আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু দাবি করেন, ‘অসত্য তথ্যে’ তার ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। তাছাড়া তাকে ডেকে নিয়ে কাস্টমস কমিশনার যা বলেছেন বলে সংবাদে উল্লেখ করা হয়েছে তা সঠিক নয় বলে তিনি প্রতিবাদপত্রে উল্লেখ করেন।

প্রতিবেদকের বক্তব্য
রিপোর্টে প্রতিবেদকের নিজস্ব কোন বক্তব্য নেই। কাস্টমস কমিশনার ও রাজস্ব কর্মকর্তার বক্তব্যের ওপর ভিত্তি করে রিপোর্টটি তৈরি করা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!