প্রকাশিত সংবাদের প্রতিবাদ

চট্টগ্রাম মেডিকেলের লাশ নিয়ে অ্যাম্বুলেন্সের জুলুম, সিন্ডিকেটে জিম্মি মানুষ’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন চট্টগ্রাম অ্যাম্বুলেন্স মালিক সমবায় সমিতি লিমিটেডের সভাপতি নুর মোহাম্মদ।

প্রকাশিত প্রতিবেদনকে ‘অসত্য ও ভিত্তিহীন’ দাবি করে প্রতিবাদলিপিতে বলা হয়, সংবাদের কোন অংশের সঙ্গে নুর মোহাম্মদের সাদৃশ্য নেই এবং বর্ণিত কোন অপরাধের সঙ্গেও তিনি জড়িত নন। রোগী বা মরদেহ পরিবহনে কোন ধরনের সিন্ডিকেটের সঙ্গেও তিনি জড়িত নন।

প্রতিবেদনে উল্লেখিত নুরু সিন্ডিকেট নামে মানহানিকর ভাষায় অবহিত করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সামনে নুরু সিন্ডিকেটের ২০-৩০ জন অবস্থান করে, রোগীর স্বজনদের হয়রানি বা সমিতির কার্যালয়ে নিয়ে গিয়ে মারধর করার বিষয় সম্পূর্ণ অসত্য বলে প্রতিবাদপত্রে দাবি করা হয়। এতে উল্লেখ করা হয়, প্রকৃতপক্ষে নীতিমালা অনুযায়ী নির্ধারিত ভাড়ায় সমিতির ১৩০টি অ্যাম্বুলেন্স রোগী ও লাশ পরিবহন করে এবং ভাড়া গ্রহণের রশিদও প্রদান করে।

প্রকাশিত প্রতিবেদনকে ‘বিভ্রান্তিকর’ হিসেবে উল্লেখ করে প্রতিবাদপত্রে বলা হয়, সংবাদটি জনসমক্ষে আসায় নুর মোহাম্মদ ও চট্টগ্রাম অ্যাম্বুলেন্স মালিক সমবায় সমিতি লিমিটেডের সুনাম ও ভাবমূর্তি যথেষ্ট ক্ষুণ্ন হয়েছে।

প্রতিবেদকের বক্তব্য
মূলত ভুক্তভোগী, অ্যাম্বুলেন্স মালিক সমিতির সদস্য, গাড়িচালকসহ বিভিন্নজনের সঙ্গে কথা বলে প্রতিবেদনটি লেখা হয়েছে। ওসিসি বা ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে আসা সেইসব ভুক্তভোগীর নামও প্রতিবেদনে উল্লেখ করা আছে। অ্যাম্বুলেন্স নিয়ে হাসপাতালে চিকিৎসা নিতে আসা অসহায় রোগীদের যেভাবে হয়রানির মুখোমুখি হতে হয়, সেটাই প্রতিবেদনে তুলে ধরা হয়েছে। কাউকে ব্যক্তিগতভাবে হেয় করা কিংবা প্রতিপক্ষ কারও দ্বারা প্রভাবিত হয়ে চট্টগ্রাম প্রতিদিনে কোনো রিপোর্ট প্রকাশিত হয় না।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!