প্যানেল চেয়ারম্যান পেল পটিয়ার ২ ইউনিয়ন

নানা জটিলতার পর চট্টগ্রামের পটিয়া উপজেলার হাইদগাঁও এবং ছনহরা ইউনিয়নে প্যানেল চেয়ারম্যান মনোনীত করা হয়েছে।

সোমবার (২৭ জুন) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধান স্বাক্ষরিত পৃথক দুটি প্রজ্ঞাপনের মাধ্যমে পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে এটি অবহিত করা হয়েছে।

হাইদগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের প্যানেল হিসেবে ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আবদুর রাজ্জাক চৌধুরী, ৩ নম্বর ওয়ার্ডের (সি ওয়ার্ড) তছলিমা নূর ও ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. নাসির উদ্দিনের নাম রয়েছে।

ছনহরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের প্যানেল হিসেবে সংরক্ষিত ৩ নম্বর ওয়ার্ডের কহিনূর আকতার, ৬ নম্বর ওয়ার্ডের মো. আবু তালেব এবং ১ নম্বর ওয়ার্ডের মো. জাহেদুল হকের নাম রয়েছে।

জানা যায়, উপজেলার হাইদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের একটি ইফতার মাহফিলকে কেন্দ্র করে গত ২৯ এপ্রিল মারামারির ঘটনা ঘটে। এদিন ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি জিতেন কান্তি গুহকে মেরে শারীরিকভাবে লাঞ্ছিত ও রক্তাক্ত করে গাছের সঙ্গে বেঁধে রাখা হয়। সেদিন ছবিটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

এ ঘটনায় প্রায় দু’মাস ধরে কারাগারে রয়েছেন হাইদগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিএম জসিম। বর্তমানে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আতিকুল মামুন বলেন, ‘নানা জটিলতার কারণে হাইদগাঁও ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান এতদিন মনোনীত হয়নি। পরিষদের সদস্যদের আবেদনের প্রেক্ষিতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে সদস্যদের তালিকা পাঠানো হয়। সোমবার মন্ত্রণালয় থেকে পৃথক দুটি প্রজ্ঞাপনে হাইদগাঁও ইউনিয়নে ৩ জন, ছনহরা ইউনিয়নে ৩ জনের নাম উল্লেখ করে প্রজ্ঞাপন জারি করা হয়।’

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!