পোড়ানো হল বঙ্গোপসাগরের ১৫ লাখ মিটার কারেন্ট জাল

বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে প্রায় ১৫ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল উদ্ধার করেছে কোস্টগার্ড। সন্দ্বীপের দক্ষিণ পশ্চিমে ভাসানচরের ডাউন থেকে এসব জাল উদ্ধার করা হয়।

চট্টগ্রাম পূর্ব জোনের সারিকাইত কন্টিনজেন্ট কমান্ড শনিবার (৭ আগস্ট) সকাল আটটা থেকে রাত আটটা পর্যন্ত এই অভিযান পরিচালনা করেন। উদ্ধার করা জালগুলো সারিকাইত ইউনিয়নের কূলে এনে পুড়িয়ে ফেলা হয়।

সন্দ্বীপ থেকে পাচ কিলোমিটার পশ্চিমে ভাসানরের পূর্ব, দক্ষিণ ও পশ্চিম পাশের অবৈধ চরঘেরা (খসকি) জাল ও কারেন্ট জাল দিয়ে মাছ ধরার অভিযোগ রয়েছে। অবৈধ এসব জালের জন্য প্রকৃত জেলেরা সাগরে মাছ ধরতে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়।

এসব অভিযোগের ভিত্তিতে সাগরে নিয়মিত অভিযান পরিচালনা করছে কোস্টগার্ড। তবুও কিছু প্রভাবশালীর অবৈধ চরঘেরা (খসকি) জাল সাগরে থাকায় ক্ষতির সম্মুখীন হচ্ছে বলে দাবি স্থানীয় জেলেদের।

কোস্টগার্ডের সারিকাইত কন্টিনজেন্ট কমান্ডার সাজু আহামদ জানান, উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী অভিযান চালিয়ে ভাসানচরের দক্ষিণ-পশ্চিম অংশ থেকে ৫ লাখ মিটার কারেন্ট জাল উদ্ধার করি। এসব জালের আনুমানিক মূল্য প্রায় ৫ কোটি ২৫ লক্ষ টাকা। সাগরের শৃঙ্খলা রক্ষায় আমাদের এই অভিযান সবমসময় চলমান রয়েছে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!