পোলিও মুক্ত বিশ্ব গড়তে রোটারিয়ানদের ভূমিকা অপরিসীম-মেয়র

প্রেস বিজ্ঞপ্তি :

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেছেন, পোলিওমুক্ত বিশ্ব গড়তে রোটারিয়ানদের ভূমিকা অপরিসীম।

dsc_0415

আজ সোমবার সকালে নগরীর চট্টগ্রাম ষ্টেডিয়ামস্থ জিমনিসিয়াম এর সম্মুখে রোটারী ইন্টারন্যাশনাল ডিষ্টিট ৩২৮১ ও ৩২৮২ বাংলাদেশ জোন ৬বি কর্তৃক আয়োজিত বিশ্ব পোলিও দিবসের বর্ণাঢ্য র‌্যালীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

 

মেয়র আরো বলেন, বাংলাদেশ পোলিও মুক্ত হলেও বিশ্বের অনেক দেশে এখনও পোলিও বিদ্যমান। পোলিও একটি মারাত্বক সংক্রামক ব্যাধি। এ রোগ সম্পর্কে মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টিতে রোটারিয়ানরা সুদীর্ঘকাল থেকে বিশ্বব্যাপী কাজ করে যাচ্ছে।

 

৫ বছরের শিশুরাই সবচেয়ে বেশী ঝুঁকির মধ্যে থাকে। যদি একটি শিশু এ ভাইরাসে আক্রান্ত হয় তাহলে এটি তার মৃত্যুর কারনও হতে পারে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, রোটারী ইন্টারন্যাশনালের ডাইরেক্টর শাওয়ালেক রাত্রাভিক, ডিজি শহীদ আহমেদ চৌধুরী, ডিজি মোহাম্মদ আইয়ুব,পিডিজি এম এ আওয়াল, পিডিজি সেলিম রেজা, পিডিজি আবদুল আহাদ, পিডিজি রফিক আহমেদ সিদ্দিক, পিডিজি এম আমিনজ্জামান ভূঁইয়া, পিডিজি ড.মীর আনিসুজ্জামান, পিডিজি সাম শওকত, ডিজিএন ডিলনাশিন মহসিন, এ্যাসিসট্যান্ট গর্ভনর মোহাম্মদ শাহজাহান সহ প্রমূখ।

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!