পেটের ভেতর ইয়াবা, বিষক্রিয়ায় মাদক কারবারির মৃত্যু

প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে ফাঁকি দিয়ে নিত্য নতুন কৌশলে ইয়াবা পাচার করছে মাদক কারবারিরা। কখনও পায়ূপথে, কখনও পেটের ভেতর করে ইয়াবার চালান পৌঁছানো হচ্ছে গন্তব্যে। এ কাজে ভাড়ায় খাটছে বিভিন্ন বয়সের নারী-পুরুষ। এমনকি শিশু-কিশোরও। পেটে ইয়াবা বাহকদের কেউ কেউ সফল হচ্ছে। আবার অনেকে হারাচ্ছে প্রাণ।

পেটের ভেতর ইয়াবা পাচারকালে তৈয়ব আলী (৩০) নামে এক মাদক কারবারির মৃত্যু হয়েছে। সে চট্টগ্রামের আনোয়ারার বারশত ইউনিয়নের দুধকুমড়া গ্রামের আলী আকবর মনুর ছেলে।

বুধবার (৮ জুলাই) বিকেলে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

স্থানীয় সূত্র জানা গেছে, তৈয়ব কক্সবাজারের টেকনাফ থেকে নিজের পেটের ভেতর করে ইয়াবা চালান নিয়ে আসে। এ সময় তার সঙ্গে আরও দুইজন ছিলেন। পরে তৈয়ব বাথরুম করে ইয়াবার প্যাকেট বের করার চেষ্টা করলে কিছু প্যাকেট থেকে যায়। পেটের ভেতর ওই প্যাকেটগুলো ফেটে বিষক্রিয়া হলে অসুস্থ হয়ে পড়ে। বুধবার ভোর ৫টার দিকে তাকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেলে তার মৃত্যু হয়।

আনোয়ারা থানার অফিসার ইনচার্জ (ওসি) দুলাল মাহমুদ বলেন, মৃত তৈয়ব আলী মাদক কারবারি ছিলেন। ধারণা করা হচ্ছে- পুলিশের অভিযান ও সন্দেহের ঊর্ধ্বে থাকতে পেটের ভেতর ইয়াবা পাচারের পথ বেছে নিয়েছিল। বিষয়টি খুবই ভয়ঙ্কর। পেটে বিষক্রিয়ার কারণে চমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার তার মৃত্যু হয়েছে। তবে তার পরিবারের পক্ষে কোনও অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফনের ব্যবস্থা করা হয়েছে। তৈয়বের সাথে যে দুজন ছিল তাদের ব্যাপারে খোঁজ খবর নেওয়া হচ্ছে বলে জানান ওসি।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!