পেকুয়া বাজারে ঈদ বকশিসের নামে চাঁদাবাজি করলে প্রতিহত করবে ছাত্রলীগ

পেকুয়া বাজারে ঈদ বকশিসের নামে চাঁদাবাজি করলে প্রতিহত করবে ছাত্রলীগ 1ইমরান হোসাইন, পেকুয়া: পেকুয়া বাজারের ব্যবসায়ীদের কাছ থেকে ঈদ বকশিসের নামে চাঁদা দাবি করলে তাদের প্রতিহত করার ঘোষণা দিয়েছে উপজেলা ছাত্রলীগ সভাপতি কফিল উদ্দিন বাহাদুর।

শুক্রবার (২৩জুন) রাতে পেকুয়া বাজারের প্রত্যেক ব্যবসায়ীকে কাউকে চাঁদা না দেয়ার পরামর্শ দিতে গিয়ে তিনি এ ঘোষণা দেন। এসময় তার সাথে উপজেলা, ইউনিয়ন পর্যায়ের বেশ কয়েকজন ছাত্রলীগ নেতা উপস্থিত ছিলেন।

নাম প্রকাশ না করা শর্তে পেকুয়া বাজারের এক ব্যবসায়ী নেতা বলেন, রাজনৈতিক দলের নাম ভাঙ্গিয়ে স্থানীয় বেশ কয়েকটি প্রভাবশালী চক্র পেকুয়া বাজারের ব্যবসায়ীদের কাছ থেকে গণহারে চাঁদা দাবী ও তা আদায় করে আসছে। ঈদ বাজার উদ্দেশ্য করে তাদের এই চাঁদাবাজি। এসব চাঁদাবাজদের হুমকির প্রভাবে একপ্রকার নিরবে দাবীকৃত চাঁদা দিতে বাধ্য হয়েছিল ব্যবসায়ীরা। তবে ছাত্রলীগ নেতাকর্মীরা ব্যবসায়ীদের পাশে দাঁড়ানোয় সাহস পেয়েছি আমরা।

পেকুয়া উপজেলা ছাত্রলীগ সভাপতি কফিল উদ্দিন বাহাদুর বলেন, কেউ ব্যবসায়ীদের কাছে চাঁদা চাইতে আসলে ছাত্রলীগ নেতাকর্মীরা ব্যবসায়ীদের সহযোগিতায় চাঁদাবাজদের প্রশাসনের হাতে তুলে দিতে প্রস্তুত। ঈদের আগের দিন (চাঁদ রাত) পর্যন্ত পেকুয়া বাজারের প্রত্যেক দোকান পাহারা দিবে ছাত্রলীগ নেতাকর্মীরা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!