পেকুয়ায় গ্রাম পুলিশের বিক্ষোভ

পেকুয়ায় গ্রাম পুলিশের বিক্ষোভ 1পেকুয়া প্রতিনিধি : বাংলাদেশ গ্রামপুলিশ কর্মচারী ইউনিয়ন পেকুয়া শাখার সাধারণ সম্পাদক ও মগনামা ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের গ্রামপুলিশ সদস্য মোহাম্মদ আলমগিরের উপর দুর্বৃত্তের হামলায় প্রতিবাদে বিক্ষোভ প্রদর্শন করেছে সংগঠনটির পেকুয়া শাখার সদস্যরা।

বৃহস্পতিবার (২০এপ্রিল) দুপুর ১২টার দিকে বাংলাদেশ গ্রামপুলিশ কর্মচারী ইউনিয়ন পেকুয়া শাখার সভাপতি ও টইটং ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ড়ের গ্রামপুলিশ সদস্য নুরুছ ছফির নেতৃত্বে উপজেলা পরিষদ চত্ত্বরে পেকুয়ায় কর্মরত গ্রামপুলিশ সদস্যরা এ বিক্ষোভ প্রদর্শন করেন।

পরে তারা পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে সাক্ষাত করে গ্রামপুলিশ সদস্যের উপর দুর্বৃত্তের হামলায় বিচার দাবি করেন।

বাংলাদেশ গ্রামপুলিশ কর্মচারী ইউনিয়ন পেকুয়া শাখার সভাপতি নুরুছ ছফি বলেন, প্রশাসনকে সহযোগিতা করাই আমাদের কাজ। এ কাজ করতে গিয়ে আমাদের স্থানীয়ভাবে বিবিধ সমস্যার সম্মুক্ষিন হতে হয়। অপরাধীরা আমাদের ওপর চড়াও হয়। কিন্তু এতকিছুর পরেও আমরা আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করে চলেছি। গ্রামপুলিশ সদস্য মোহাম্মদ আলমগিরের উপর হামলার ঘটনাটি আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করার কারণে। তাই আমরা প্রশাসনের কাছে এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার আহ্বান করছি।

পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব উল করিম বলেন, গ্রামপুলিশ সদস্যরা আমার কাছে এসেছিল। আমি তাদের আইনগত ব্যবস্থা নেয়ার পরামর্শ দিয়েছি। এবং তাদের সকল সহযোগিতার আশ্বাস দিয়েছি। গ্রামপুলিশ সদস্যদের দলবদ্ধ হয়ে চলাফেরা করার নির্দেশ দিয়েছি। সেইসাথে সরকারী কোন কাজে পেকুয়া উপজেলা, থানা বা উপজেলা সদরে আসলে গ্রামপুলিশ সমদস্যদের একা চলাফেরা না করতেও বলা হয়েছে।

উল্লেখ্য বুধবার (১৯এপ্রিল) বিকেল ৪টার দিকে পেকুয়া থানায় সাপ্তাহিক হাজিরা দিয়ে মগনামা ফেরার পথে পেকুয়া বাজারের পান বাজার রোড এলাকায় দুর্বৃত্তের হামলার শিকার হয় মগনামা ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের গ্রাম পুলিশ সদস্য মোহাম্মদ আলমগির।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!