পেকুয়ায় সমবায় কর্মকর্তার চাঁদাবাজি !

পেকুয়ায় সমবায় কর্মকর্তার চাঁদাবাজি ! 1নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের পেকুয়াায় সমবায় দিবস পালন উপলক্ষে সমবায় কর্মকর্তা ওসমান গণির বিরুদ্ধে ব্যাপক চাঁদাবাজির অভিযোগ উঠেছে। সরকারী বরাদ্দ থাকা সত্ত্বেও জাতীয় সমবায় দিবস পালনের কথা বলে উপজেলা নিবন্ধিত প্রায় সকল সমবায় সমিতি থেকে লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছেন এই কর্মকর্তা।

পেকুয়া উপজেলা সমবায় অফিস সূত্রে জানা গেছে, উপজেলায় নিবন্ধিত সমবায় সমিতি রয়েছে ৮০টি। শনিবার (৪নভেম্বর) জাতীয় সমবায় দিবস পালন উপলক্ষে প্রয়োজনীয় প্রস্তুতি নেয়া হয়েছে। তবে নাম প্রকাশ না করা শর্তে স্থানীয় সমবায় নেতারা জানান, সমবায় দিবসকে পুঁজি করে উপজেলার সমিতিগুলো থেকে মোটাংকের অর্থ হাতিয়ে নিয়েছেন উপজেলা সমবায় কর্মকর্তা। প্রত্যেকটি সমিতি থেকে তিনি আদায় করেছেন দুই থেকে পাঁচ হাজার টাকা।

তারা আরো জানান, গত দুইবছর ধরে পেকুয়া উপজেলায় চাকরির সুবাধে ঘুষ বাণিজ্য প্রসার করে চলেছেন সমবায় কর্মকর্তা ওসমান গণি। তারা এ অসাধু কর্মকর্তার বদলীর দাবীও জানান। এব্যাপারে জানতে পেকুয়া উপজেলা সমবায় কর্মকর্তা ওসমান গণি ব্যবহৃত মুঠোফোনে (০১৮১২৫৪৩০১৭) একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি। পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুল করিম বলেন, বিষয়টি আমার জানা নেই। কোন সমিতির সভাপতি বা সম্পাদক বিষয়টি আমাকে জানায়নি। তবে এব্যাপারে আমি খোঁজখবর নিয়ে দেখছি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!