পেকুয়ায় শিক্ষক-পরীক্ষর্থীসহ ৫ জনকে কুপিয়ে জখম

কক্সবাজারের পেকুয়ায় জমি নিয়ে বিরোধে শিক্ষক ও এসএসসি পরিক্ষার্থীসহ একই পরিবারের ৫ জনকে পিটিয়ে ও কুপিয়ে জখম করা হয়েছে।

রোববার (৯ ফেব্রুয়ারি) সকাল ৯টায় মগনামা ইউনিয়নের বাইন্যাঘোনা গ্রামে এ ঘটনা ঘটে। আহতরা হলেন- একই এলাকার একরাম মিয়ার ছেলে প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল মজিদ, তার ভাই রশিদ আহমদ , হাজী কামাল, আব্দুল মজিদের ছেলে এসএসসি পরীক্ষার্থী আশরাফুল মেহরাব ও তাজু মিয়ার ছেলে মো. আরিফ।

আহত আব্দুল মজিদের ছেলে আরিয়ান শহীদ বলেন, ‘২০০৩ সালে আমার বাবা ও দুই চাচা মিলে বাইন্যাঘোনা এলাকায় এক কানি জমি কিনেন। সে সময় থেকে জমিটি আমাদের ভোগদখলে রয়েছে। রোববার ভোরে ফজরের নামাজ শেষে ফেরার পথে দেখতে পান ওই জমিতে কিছু লোক একটি টংঘর স্থাপন করছে। এতে বাধা দিতে গেলে তাকে পিটিয়ে গুরুতর আহত করা হয়। খবর পেয়ে তাকে উদ্ধার করতে আমার দুই চাচা হাজী কামাল, রশিদ আহমদ, আমার ছোটভাই আশরাফুল মেহরাব ও ফুপাতো ভাই মো. আরিফ সেখানে যান। সে সময় তাদেরও মারধর করা হয়।’
তিনি অভিযোগে আরো বলেন, ‘একই এলাকার মনছুর আলম , মো. কালু, পাখি আক্তার, কবির হোসেন, আলী হোসেন ও রুবি আক্তার দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে এ হামলা চালায়। পরে স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় আহতদের উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। আমার বাবা ও চাচা হাজী কামালের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।’

এ ব্যাপারে পেকুয়া থানার ওসি কামরুল আজম বলেন, এখনো এ বিষয়ে লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনানুযায়ী যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

এসবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!