পেকুয়ায় ফাঁকা গুলিবর্ষণ,পেট্রোল বোমা নিক্ষেপ

পেকুয়ায় ফাঁকা গুলিবর্ষণ,পেট্রোল বোমা নিক্ষেপ 1পেকুয়া প্রতিনিধি : কক্সবাজারের পেকুয়ায় ৬টি জনবহুল স্থানে ভীতি ছড়াতে শতাধিক রাউন্ড গুলিবর্ষণ, সিএনজি চালিত অটোরিকশা ভাঙচুর ও পেট্রোল বোমা নিক্ষেপের ঘটনা ঘটেছে।

বুধবার (৭ নভেম্বর) রাত সাড়ে নয়টা থেকে সাড়ে ১০টার মধ্যে উপজেলার টইটং ইউনিয়নের হাজী বাজার, পেকুয়া বাজারের উজানাটিয়া সিএনজি স্টেশন, পেকুয়া উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে, সালাহউদ্দীন ব্রিজের পূর্ব পাশে, নন্দীর পাড়া স্টেশন ও মৌলভী পাড়া ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত সাড়ে ৯টার দিকে টইটং ইউনিয়নের হাজী বাজারের উত্তর পাশে একদল মুখোশ পরিহিত দুর্বৃত্ত ১৫-২০ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে। এসময় তারা একটি সিএনজিচালিত অটোরিকশাও ভাঙচুর করে। এর পরপর পেকুয়া বাজারের উজানটিয়া সিএনজি কাউন্টারের হতে একদল মুখোশ পরিহিত দুর্বৃত্তরা গুলিবর্ষণ করতে করতে পশ্চিম দিকে চলে যায়। এসময় তারা ৩০-৪০ রাউন্ড গুলিবর্ষণ করে।

এছাড়া একইসময় সালাহউদ্দীন ব্রিজের পূর্ব পাশে ১০-১৫ রাউন্ড, নন্দীর পাড়া স্টেশনে ১০-১৫ রাউন্ড, মৌলভীপাড়া ব্রিজের পূর্ব পাশে ১৫-২০ রাউন্ড গুলিবর্ষণ করা হয়। এছাড়া একইসময় পেকুয়া উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে একটি যাত্রীবাহী সিএনজিচালিত অটোরিকশা লক্ষ কওে পেট্রোল বোমা নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এতে কোন যাত্রী দগ্ধ না হলেও গাড়িটি ক্ষতিগ্রস্ত হয়।

স্থানীয় প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পেকুয়ায় ছাত্রলীগের সভাপতি কফিল উদ্দিন বাহাদুর বলেন, ৮ নভেম্বর (আজ) একাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণাকে কেন্দ্র করে বিএনপি জামায়াতের স্থানীয় নেতাকর্মীরা ভীতি ছড়াতে মূলত এ কান্ড ঘটিয়েছে। নির্বাচনকালীন সহিংসতা এড়াতে জড়িতদের আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি দাবি জানাচ্ছি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পেকুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাকির হোসেন বলেন, একযোগ ৬টি স্থানে ঘটা এমন ঘটনায় জড়িতদের হাতেনাতে ধরা সম্ভব হয়নি। তবে ঘটনাস্থল থেকে ৪টি পেট্রোল বোমা উদ্ধার ও দুটি ক্ষতিগ্রস্ত সিএনজি অটোরিকশা জব্দ করা হয়েছে।

তিনি আরো বলেন, জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে জনমনে ভীতি ছড়াতে এসব ঘটনা ঘটানো হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আমরা জড়িতদের আটকে চিরুনি তল্লাশি ও অভিযান অব্যাহত রেখেছি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!