পেকুয়ায় দোকানঘর জবরদখল চেষ্টা, আহত-৪

পেকুয়ায় দোকানঘর জবরদখল চেষ্টা, আহত-৪ 1নিজস্ব প্রতিনিধি, পেকুয়া : উপজেলার রাজাখালী ইউনিয়নের সবুজ বাজার এলাকায় দীর্ঘদিনের ভোগদখলীয় দোকানঘর দখল করে পল্লী বিদ্যুতের মিটার লাগানোর চেষ্টা চালানোর অভিযোগ পাওয়া গেছে। এনিয়ে সংঘর্ষে ৪জন আহত হয়। আহতরা হলেন, ইউনিয়নের আমিলা পাড়ার মৃত নাগু মিয়ার চার পুত্র মো:শফি, মোহাম্মদ উল্লাহ, আমিন উল্লাহ ও মো: ইব্রাহিম।

শনিবার (১৫জুলাই) দুপুরে সবুজ বাজার এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের স্থানীয়রা উদ্ধার করে পেকুয়া বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে।

আহত মো: শফি জানান, সবুজ বাজার এলাকায় দীর্ঘ ৫বছর আগে তিনি ও তার ভাই ইব্রাহিমের মালিকনাধীন দোকানঘর ভাড়া দিয়ে জীবিকা নির্বাহ করে আসছেন। ইতিমধ্যে দোকানঘরের উপর লোলপ দৃষ্টি পড়ে একই এলাকার জাকের হোসেন, আলী আহমদ, সামশুদ্দিন, আবদুল মতলব গংয়ের। তারা ওই দোকানঘর ভাড়াটি হিসাবে ব্যবহার করে নিজ নামে পল্লী বিদ্যুতের মিটার লাগানোর চেষ্টা করলে ইউপি কার্যালয়ে অভিযোগ দিলে শুনানীর পর আমাদের পক্ষে রায় প্রদান করেন। এরপর পল্লী বিদ্যুতের উর্ধ্বতম কর্মকর্তাকে মিটার লাগানো বন্ধ রাখার জন্য আবেদন করলে তারা সরেজমিন পরিদর্শন করে তা বন্ধ রাখে। পরে আবারো ওই জায়গা নিয়ে তারা বিরোধ সৃষ্টি করলে উপজেলা পরিষদে অভিযোগ দায়ের করি। ওই সালিষী রোয়েদাদও আমাদের পক্ষে যায়। সর্বশেষ নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করলে দীর্ঘ শুনানীর পরেও আমাদের পক্ষে রায় হয়।

তিনি আরো জানান, রায় সৃষ্টি ও নিষ্কটক দোকানঘর আমাদের দখলে থাকলেও ১৫ জুলাই দুপুর ১২টায় ওই দোকাঘরের উপর তারা আবারো মিটার লাগানোর চেষ্টা করে। ওই সময় আমরা পল্লী বিদ্যুত কর্মকর্তাকে প্রয়োজনীয় কাগজপত্র দেখালেও জবরদখলকারীদের কাছ থেকে অনৈতিক সুবিধা নিয়ে তিনি মিটার লাগানোর চেষ্টা করে। এ সময় আমরা বাঁধা দেওয়ায় চেষ্টা করলে জবর দখলকারী জাকের হোসেন গং এর হামলায় আমরা চার ভাই আহত হই। বিষয়টি তাৎক্ষনিকভাবে স্থানীয় ইউপি সদস্য ও চেয়ারম্যানকে অবগত করা হয়েছে। এব্যাপারে তিনি আইনগত ব্যবস্থা নিবেন বলে জানান।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!