পেকুয়ায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে জেলে আহত

কক্সবাজারের পেকুয়া তুচ্ছ ঘটনার জেরে মো. গিয়াস উদ্দিন (৪০) নামের এক জেলেকে ছুরিকাঘাত করেছে দুর্বৃত্তরা।

শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেল ৫ টার দিকে উপজেলার রাজাখালী ইউনিয়নের দক্ষিণ সুন্দরী পাড়া রবফ মিলের সামনে এ ঘটনা ঘটে। আহত গিয়াস উদ্দিন একই এলাকার বদরুল আলমের ছেলে। স্থানীয়রা আহতাবস্থায় গিয়াস উদ্দিনকে উদ্ধার করে পেকুয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

আহত গিয়াস উদ্দিন বলেন, আমি পেশায় একজন জেলে। সংসারের খরচ যোগাতে ট্রলার নিয়ে সাগর গিয়ে মাছ শিকার করি। নির্দিষ্ট সময়ের চুক্তিতে গত কয়েকমাস আগে একই এলাকার আলী আহমদের ছেলে মোস্তাকের ট্রলার নিয়ে আমি সাগরে মাছ ধরতে যাই। ট্রলার মালিক মোস্তাক প্রায় সময় ঠুনকো বিষয় নিয়ে আমার সাথে বাদানুবাদে জড়াত। অনেক সময় মারধর করতো। এসব কারণে আমি তার ট্রলারে করে মাছ শিকারে যাবো না বলে সিদ্ধান্ত নিই। চুক্তিভিত্তিক তার কাছ থেকে অগ্রিম নেওয়া টাকাও ফেরত দেওয়ার সিদ্ধান্ত নিই।

গিয়াস উদ্দিনের বাবা বদরুল আলম বলেন, ট্রলার মালিক মোস্তাক আমার ছেলের কাছ থেকে অগ্রিম নেওয়া বাবদ ২০-২২ হাজার টাকা পাওনা ছিল। শনিবার বিকেলে ওই টাকা পরিশোধ করতে যাবার পথে আমার ছেলের উপর অতর্কিত হামলা চালায় ট্রলার মালিক মোস্তাকের নেতৃত্বে তার ছেলে নোমানসহ আরো ৩-৪ ব্যক্তি। তারা আমার ছেলের মাথায় ছুরিকাঘাত করে। ছুরিকাঘাতে আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়লে মোস্তাকের ভাই ফিরোজ ও আব্দুল হামিদসহ আরো কয়েকজন ব্যাপক মারধর করে তাকে। পরে তার চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল আজম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!