পেকুয়ায় জমির বিরোধে আহত বিজিবি সদস্যের মৃত্যু, আটক-১

পেকুয়ায় জমির বিরোধে আহত বিজিবি সদস্যের মৃত্যু, আটক-১ 1মুকুল কান্তি দাশ,চকরিয়া: কক্সবাজারের পেকুয়ায় জমির বিরোধ নিয়ে সংঘর্ষে আহত ৭জনের মধ্যে গুরুতর জখমি অবসারপ্রাপ্ত বিজিবি সদস্য মো.হেলাল উদ্দিন (৪৫) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। গতকাল বুধবার ভোর ৫টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান। এঘটনায় একই এলাকার নিজাম উদ্দিন প্রকাশ দাঁড়ি নিজামকে আটক করা হয়েছে।
গত ২০ জানুয়ারী ভোর ৫টার দিকে বিরোধীয় জমিতে স্থাপনা নির্মাণ নিয়ে সংঘর্ষে দু’পক্ষের মহিলাসহ ৭ জন আহত হয়। মারা যাওয়া হেলাল উদ্দিন পেকুয়ার সদরের মিয়া পাড়ার সৈয়দ নুর সিকদারের ছেলে
জানা গেছে, পেকুয়া সদরের মিয়া পাড়ায় জমির বিরোধ নিয়ে দু’পক্ষের সালিশ চলছিল। ওই সালিশ মীমাংসা হওয়ার আগেই ২০ জানুয়ারী একপক্ষ স্থাপনা নির্মাণ শুরু করলে অপরপক্ষ বাধাঁ দেয়। ওইদিন সংঘর্ষে ৫ নারীসহ দু’পক্ষের ৭জন আহত হয়। আহতদের স্থানীয় ও চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। তন্মধ্যে চিকিৎসাধীন অবস্থায় মিয়া পাড়ার সৈয়দ নুর সিকদারের ছেলে সাবেক বিজিবি সদস্য মো.হেলাল উদ্দিন গতকাল বুধবার ভোরে মারা যান। আহত তার ভাই দিদারের অবস্থা এখনও সংকটাপন্ন বলে পরিবার সূত্র জানায়।
পেকুয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়া মো.মোস্তাফিজ ভুইয়া বলেন, মারামারির পর আহত হেলাল ও দিদারের ভাই মমতাজ উদ্দিন বাদি হয়ে অজ্ঞাতসহ ৪০-৪৫ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। ওই মামলার এজাহারনামীয় আসামী নিজাম উদ্দিন প্রকাশ দাঁড়ি নিজামকে আটক করা হয়েছে। ওই মারামারি মামলাটি হেলাল মারা যাওয়ায় হত্যার ধারা যোগ করতে আবেদন করা হচ্ছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!