‘পেঁয়াজ ন হাইয়্যুম পেঁয়াজ ন কিন্যুম’— নাগরিক উদ্যোগের গণপ্রচারনা

পেঁয়াজের অতিরিক্ত মূল্য বৃদ্ধির প্রতিবাদে খাদ্য তালিকা থেকে পেঁয়াজকে বাদ দেওয়ার আহ্বান জানিয়ে পেঁয়াজ ন খাইয়্যুম পেঁয়াজ ন কিন্যুম শীর্ষক ব্যতিক্রমী গণপ্রচারনার উদ্বোধন করেন ‘জনতার ঐক্য চাই শীর্ষক নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

তিনি রোববার (২০ অক্টোবর) সকাল ১১টায় চট্টগ্রামের অন্যতম বৃহৎ পাইকারি ব্যবসা কেন্দ্র খাতুনগঞ্জের হামিদউল্লাহ বাজার থেকে গণপ্রচারনার উদ্বোধন শেষে ব্যবসায়ী এবং জনসাধারণের মাঝে প্রচারপত্র বিতরণ করেন।

তিনি বলেন, ‘আমরা দেখতে পাচ্ছি ভারতের পেঁয়াজ সরবরাহকে কেন্দ্র করে অযৌক্তিকভাবে পেঁয়াজের মূল্য বৃদ্ধি করা হয়েছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা যখন বাজারে অভিযান পরিচালনা করে তখন কেবল পেঁয়াজের দামটা ক্ষণিকের জন্য কম থাকে। ম্যাজিস্ট্রেটরা অভিযান পরিচালনা করে চলে গেলে পুনরায় সিন্ডিকেট মূল্যে পেঁয়াজ বিক্রি হয়।বর্তমানে বাজারে পেঁয়াজের কোন সংকট নেই। তারপরও এক শ্রেণির অর্থলিপ্সু ব্যবসায়ীরা অহেতুক সিন্ডিকেট কারসাজি করে কৃত্রিম সংকটের মাধ্যমে জনগণের কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে। আমরা নাগরিক উদ্যোগের নেতৃবৃন্দ আজ রোববার হামিদউল্লাহ বাজার থেকে পেঁয়াজ বর্জন করার কর্মসূচি উদ্বোধন করেছি। পর্যায়ক্রমে প্রতিটি বাজারে আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে।’

এ সময় উপস্থিত ছিলেন মো. ইলিয়াছ, প্রিন্সিপ্যাল সুকুমার দত্ত, আব্দুর রহমান মিয়া, সাইদুর রহমান চৌধুরী, মো. নিজাম উদ্দিন, খাতুনগঞ্জ ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী জাহাঙ্গীর আলম, নগর সৈনিক লীগ আহ্বায়ক শফিউল আজম বাহার, নগর স্বেচ্ছাসেবক লীগ সদস্য নুরুল কবির, ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক আনিসুর রহমান লিমন, জানে আলম, জাহেদ আহমদ চৌধুরী, সোলেমান সুমন, কাজী হেলাল উদ্দিন, অধ্যক্ষ কামরুল হোসেন, শেখ মামুনুর রশীদ, সমীর মহাজন লিটন, জাহাঙ্গীর আলম, স্বরূপ দত্ত রাজু, মোজাম্মেল হক মানিক, রাজীব হাসান রাজন, নগর ছাত্রলীগ সভাপতি এম ইমরান আহমেদ ইমু, মো. ওয়াসিম, মো. শওকত প্রমুখ।

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!