পেঁয়াজ-তেল-চিনি নিয়ে ১০টি ট্রাক চট্টগ্রাম ঘুরবে রোববার থেকে

৩০ টাকায় মিলবে পেঁয়াজ, চিনি-ডাল ৫০ টাকা কেজি

রোববার (১৩ সেপ্টেম্বর) থেকে চট্টগ্রাম মহানগরে ১০টি ভ্রাম্যমাণ ট্রাকের মাধ্যমে ৩০ টাকা কেজি দরে পেঁয়াজসহ আরও তিনটি পণ্য বিক্রি শুরু করবে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। সারাদেশে মোট ২৭৫টি ভ্রাম্যমাণ ট্রাক ঘুরবে সরকারি এই সংস্থাটির ন্যায্যমূল্যের পণ্য নিয়ে। ১ অক্টোবর পর্যন্ত প্রতিদিন এই কার্যক্রম চলবে। বন্ধ থাকবে শুধু শুক্র ও শনিবার।

টিসিবির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, একজন ক্রেতা সর্বোচ্চ দুই কেজি করে পেঁয়াজ কিনতে পারবেন। এছাড়া একজন ক্রেতা চিনি ও মশুর ডাল ৫০ টাকা কেজি দরে সর্বোচ্চ ২ কেজি এবং সয়াবিন তেল প্রতি লিটার ৮০ টাকা দরে দুই লিটার থেকে পাঁচ লিটার কিনতে পারবেন।

প্রতিটি ট্রাকে চিনি ৫০০-৭০০ কেজি, মশুর ডাল ৪০০-৬০০ কেজি, সয়াবিন তেল ৭০০ থেকে এক হাজার লিটার ও পেঁয়াজ ২০০ থেকে ৪০০ কেজি বরাদ্দ থাকবে বলে জানায় টিসিবি।

ঢাকায় ৪০টি, চট্টগ্রামে ১০টি, রংপুরে ৭টি, ময়মনসিংহে ৫টি, রাজশাহীতে ৫টি, খুলনায় ৫টি, বরিশালে ৫টি, সিলেটে ৫টি, বগুড়ায় ৫টি, কুমিল্লায় ৫টি, ঝিনাইদহে ৩টি ও মাদারীপুরে ৩টি করে ভ্রাম্যমাণ ট্রাকে পণ্য বিক্রি করা হবে। এছাড়া বাকি জেলা ও উপজেলায়স প্রতিটিতে দুটি করে ভ্রাম্যমাণ ট্রাকে পণ্য বিক্রি করা হবে।

প্রতিদিনের পণ্য বিক্রির স্থান ও ডিলারের ফোন নম্বর টিসিবির ওয়েবসাইটে ওই দিন সকাল ১১টা থেকে ১২টার মধ্যে আপলোড করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!