পূর্বাঞ্চল রেলে বন্ধ হল নিয়োগ-পদোন্নতি

পূর্বাঞ্চল রেলওয়েতে নতুন কোনো নিয়োগ ও পদোন্নতির বিজ্ঞপ্তি না দিতে সকল বিভাগকে চিঠি দিয়েছে রেল প্রশাসন।

চিঠির সূত্রে জানা যায়, ‘দ্য বাংলাদেশ রেলওয়ে নন-গেজেটেড সার্ভিস রিকোয়ারমেন্ট রুলস ১৯৮৫’ কার্যকারিতা হারিয়ে ফেলায় বিধিমালাটির অধীনে কোন নিয়োগ ও পদোন্নতি দেওয়ার সুযোগ নেই। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এই আদেশ মেনে চলতে বলা হয়েছে ওই চিঠিতে।

রোববার (৫ জানুয়ারি) রেলওয়ের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক নাসির উদ্দিন আহমেদের পক্ষে সিনিয়র পারসোনাল অফিসার তৈাষিয়া আহমেদ এ চিঠি দেন। পূর্বাঞ্চলের বিভাগীয় প্রধান, বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক চট্টগ্রাম ও ঢাকা, পাহাড়তলীর রেলওয়ের ব্যবস্থাপক, বিভাগীয় পারসোনাল অফিসার চট্টগ্রাম ও ঢাকা এবং পূর্বাঞ্চলের সিনিয়র ওয়েলফেয়ার কর্মকর্তার বরাবর ওই চিঠি দেওয়া হয়।

এ ব্যাপারে রেলওয়ের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক নাসির উদ্দিন আহমেদ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘আদালতের একটি রায়ের প্রেক্ষিতে এই নির্দেশনা দেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত এভাবেই চলবে।’

রেলওয়ে সূত্র জানায়, বাংলাদেশ রেলওয়েতে নিয়োগের ক্ষেত্রে ১৯৮৫ সালের জারিকৃত নিয়োগবিধি ও ১৯৬১ সালে প্রণীত কোড অনুসরণ প্রসঙ্গে ২০১৯ সালের ১৮ সেপ্টেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়ের মতামত চায় রেলপথ মন্ত্রণালয়। ওই বছরের ১৬ অক্টোবরের এক চিঠির জবাবে জনপ্রশাসন মন্ত্রণালয় জানায়, ১৯৮৫ সালের নিয়োগবিধির অধীনে রেলে কোনো নিয়োগ কার্যক্রম গ্রহণের সুযোগ নেই।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!