পুলিশ ‘পেটানো’ জামায়াতের সেই ১১ নেতার জামিন নাকচ

পুলিশের ওপর হামলার অভিযোগে গ্রেপ্তার হওয়া জামায়াত-শিবিরের ১১ নেতাকর্মীকে জামিন দেননি আদালত।

তাদের জন্য তিনদিনের রিমান্ডের আবেদন করে পুলিশ, অন্যদিকে সবার জামিন আবেদন করেন বিবাদি পক্ষের আইনজীবি। তবে বিচারক উভয়পক্ষের আবেদন খারিজ করে আসামিদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-১ জুয়েল দেব এই আদেশ দেন।

জামায়াতের ১১ নেতাকর্মীরা হলেন মাসুদ পারভেজ (৩৫), শেখ তাজুল ইসলাম (৩৫), ইমরান হোসেন (২২), বেলাল হোসেন (৪১), তৌহিদুজ্জামান (৩৮), আরিফুল ইসলাম (৩৯), ইসমাইল দাউদ (৩৩), সোহেল (২২), নূর মোহাম্মদ (৩২), আব্দুর রহমান (২৪) ও রুবেল (৩০)।

পুলিশ সূত্রে জানা গেছে, তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠাসহ ১০ দফা দাবি বাস্তবায়ন ও জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমানের মুক্তির দাবিতে গত শনিবার (২৪ ডিসেম্বর) চট্টগ্রাম মহানগর জামায়াতের উদ্যোগে বিক্ষোভ মিছিল বের করা হয়। সকালে নগরীর পাঁচলাইশ থানার শুলকবহর মাদ্রাসার সামনে থেকে এই বিক্ষোভ মিছিল শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বহদ্দারহাটে গিয়ে শেষ হয়।

বহদ্দারহাট চত্বরে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে জামায়াত নেতারা বক্তব্য রাখেন। এ মিছিল থেকে পুলিশের ওপর হামলার অভিযোগ ওঠে। এ ঘটনায় মহানগর জামায়াত আমিরসহ ২৬৮ জনের বিরুদ্ধে মামলা করে পুলিশ।

ওইদিন মিছিল থেকে আটক আট নেতাকর্মীকে মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়। পরদিন নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আরও ১০ জনকে গ্রেপ্তার করা হয়।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজিম উদ্দীন মজুমদার জানান, গ্রেপ্তার আসামিদের তিনদিনের রিমান্ড আবেদন করা হয়েছিল। আদালত তাদের জামিন ও পুলিশের রিমান্ড আবেদন দুটিই নামঞ্জুর করে আদালতে পাঠানোর আদেশ দিয়েছেন।

বিএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!