পুলিশের হাতে ধরা ইয়াবা খালাসি ইকবাল

কর্ণফুলী থানা এলাকায় অভিযান চালিয়ে ইকবাল আল ফারুখ (৩০) নামের এক ইয়াবা খালাসিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার ইকবাল মাস্টার হাট শিকলবাহা এলাকার আব্দুর রহমান প্রকাশ সোনামিয়ার ছেলে। তিনি বঙ্গোপসাগর থেকে কর্ণফুলী নদী হয়ে ইয়াবার চালান খালাসের সাথে জড়িত।

পুলিশ জানায় বুধবার (১১ মার্চ) রাত সাড়ে ১০টায় মাদক মামলায় তাকে গ্রেপ্তার করা হয়। কর্ণফুলী থানায় তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী তিনি।

পুলিশ সূত্র জানায়, একটি প্রতিষ্ঠানের বিক্রয় প্রতিনিধির আড়ালে বঙ্গোপসাগর থেকে কর্ণফুলী চট্টগ্রামে ইয়াবা চোরাচালানের সাথে জড়িত গ্রেপ্তার ইকবাল। তবে খাদ্য পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠানের আড়ালে মূল ইয়াবা ব্যবসা নিয়ন্ত্রণ করতেন শিকলবাহার মহসিন। এই এলাকার ইকবাল আল ফারুখের সাথে রীতিমত সিন্ডিকেট করে প্রায় ছয় বছর ধরে ইয়াবার ব্যবসা করে আসছিলেন এই দুইজন। তবে গত বছর কক্সবাজার এলাকার খুরুলিয়া এলাকা থেকে গ্রেপ্তার করেছিল পুলিশ মহসিনকে। পরে সাগর পথে ইয়াবা পাচারের সাথে জড়িত থাকার ব্যাপারে আদালতে স্বীকারোত্তিমূলক জবানবন্দি দিয়েছিল মহসিন। এসময় ইকবালের জড়িত থাকার বিষয়টিও উঠে এসেছিল মহসিনের জবানবন্দিতে।

চট্টগ্রাম প্রতিদিনের কাছে তাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন কর্ণফুলী থানার এএসআই মোশাররফ। তিনি চট্টগ্রাম প্রতিদিনকে বলেন,‘একটি মাদক মামলায় ওয়ারেন্ট ছিলো ইকবালের বিরুদ্ধে। আমরা তাকে আটকের পর ওই মামলায় গ্রেপ্তার করা হয়েছিল।’

এএ/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!