পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ পেলেই ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ পেলেই ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী 1ঢাকা প্রতিনিধি : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পণ্য পরিবহনের সময় পথে পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ পাওয়া গেলে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে পরিবহন মালিক শ্রমিকদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের একথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তবে অতিরিক্ত মালামাল পরিবহন করলে জরিমানা করা হবে বলেও জানান মন্ত্রী।

তিনি বলেন, চাঁদাবাজি যেখান থেকে হয় সেটা সুনির্দিষ্টভাবে আমাদেরকে বলতে হবে। সে বিষয়ে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে। নির্ধারিত লোডের বাইরে কোনো ট্রাক যেতে দেয়া হবে না।

এর আগে দাবি মেনে নেয়ার আশ্বাসে একদিন পর দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার ধর্মঘট প্রত্যাহার করেছে পণ্যবাহী পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী ও নৌমন্ত্রীর সঙ্গে আন্দোলনকারীদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

এর আগে ধর্মঘটের কারণে পণ্যবাহী সবধরণের যান চলাচল গতকাল থেকে বন্ধ থাকে। এতে আর্থিক ক্ষতির মুখে পড়েন ব্যবসায়ীরা। অতিরিক্ত পণ্য পরিবহন নিয়ন্ত্রণ কেন্দ্র স্থাপন এবং ফেরিঘাটে চাঁদাবাজি ও হয়রানি বন্ধসহ ১২ দফা দাবিতে এ ধর্মঘটের ডাক দেয় পণ্যবাহী পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

এই পরিস্থিতিতে সচিবালয়ে পরিবহণ মালিকদের সঙ্গে বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও নৌ পরিবহণ মন্ত্রী শাজাহান খান।

বৈঠকের সময় মহাসড়কে পুলিশের হয়রানি ও ফেরিঘাটে চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগ তুলে ধরেন পণ্যবাহী পরিবহন মালিক-শ্রমিক নেতারা।

আলোচনা শেষে সরকারের পক্ষ থেকে পর্যায়ক্রমে দাবি মেনে নেয়ার আশ্বাস দেয়া হলে ধর্মঘট স্থগিতের ঘোষণা দেন শ্রমিক নেতারা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!