পুলিশকে তথ্য দিয়ে শীতবস্ত্র পেলো প্রান্তিক মানুষ

চট্টগ্রাম নগরে ৮শ’ শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে পুলিশ। প্রান্তিক পর্যায়ের মানুষের মধ্যে যারা মাদক ও বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডের বিরুদ্ধে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করেছেন তাদের মাঝে এই শীতবস্ত্র বিতরণ করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উত্তর বিভাগ। এসময় অসুস্থ অনেককে আর্থিক সহযোগিতাও দেওয়া হয়।

এছাড়া দুটি স্বেচ্ছাসেবী সংগঠনের সহযোগিতায় শীতার্ত মানুষের সুবিধার্থে‘উষ্ণতার দেয়াল’ কার্যক্রমও চালু করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) সকাল ১১টায় চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানা এলাকার শায়লা স্কয়ারের উদ্যোগে এ শীতবস্ত্র বিতরণ কর্মসূচি পালন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম।

সিএমপির উপপুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, অসহায় দুস্থদের মধ্যে যারা আগে বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড করতো, তবে এখন পুলিশকে এ সবের বিরুদ্ধে তথ্য দিয়ে সহযোগিতা করছে এমন ৮ শ’ মানুষকে আমরা শীতবস্ত্র প্রদান করেছি। বিট পুলিশের সহযোগিতায় আমরা এই কাজটি সম্পন্ন করেছি। এর মধ্যে অনেকে আছেন অসুস্থ। তাদেরকে আর্থিক সহযোগিতাও করা হয়েছে আমাদের পক্ষ থেকে।

এছাড়া স্বেচ্ছাসেবী সংগঠন যাত্রীছাউনি’র সহযোগিতায় আমার কার্যালয়ের সামনে উষ্ণতার দেয়াল নামে একটি কার্যক্রম চালু করেছি। যেখানে কেউ চাইলে তাদের ব্যবহারযোগ্য, কিন্তু পুরানো শীতবস্ত্র রেখে যেতে পারবে। আর কেউ চাইলে তাদের প্রয়োজনীয় শীত বস্ত্র সেখান থেকে নিয়ে যেতে পারবে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) শ্যামল কুমার নাথ, পাঁচলাইশ থানার ওসি আবুল কাশেম ভুঁইয়া সহ পুলিশের অন্যান্য কর্মকর্তাগণ।

এআরটি/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!